kalerkantho


ফিরছেন আহত এক, উন্নত চিকিৎসায় ভারত-সিঙ্গাপুরে ২

কাঠমান্ডু থেকে তৌফিক মারুফ   

১৭ মার্চ, ২০১৮ ১৪:১৮



ফিরছেন আহত এক, উন্নত চিকিৎসায় ভারত-সিঙ্গাপুরে ২

নেপালের রাজধানী কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় আহত যাত্রী শেখ রাশেদ রুবায়েত দেশে ফেরত আনা হচ্ছে। পাশাপাশি ইমরানা কবির হাসিকে উন্নত চিকিৎসায় নেওয়া হচ্ছে সিঙ্গাপুরে অপরদিকে ইয়াকুব আলীকে ভারতের দিল্লিতে নেওয়া হচ্ছে বলে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে জানিয়েছেন কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার তৌফিক মারুফ। এদিকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের তত্ত্বাবধানে বিমানের একটি ফ্লাইটে শেখ রাশেদ রুবায়েতকে ঢাকায় আনার পর ভর্তি করা হবে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে। তিনি দুর্ঘটনার পর থেকে কাঠমান্ডু মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তিনি জানান, দুর্ঘটনায় আহত যাত্রী মেহেদী রাশেদ রুবায়েতকে আজ শনিবার বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০৭২ ফ্লাইটে করে দেশে আনা হচ্ছে। দেশে এনে তাকে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হবে। চিকিৎসার সব কিছুই ইউএস-বাংলা কর্তৃপক্ষ বহন করবে। এর আগে শুক্রবার রাশেদের ছাড়পত্র দেয় কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ১২ মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ফ্লাইট বিএস২১১। এতে প্লেনের ৭১ আরোহীর মধ্যে ৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফ্লাইটটির পাইলট, কো-পাইলট, ক্রুসহ ২৬ বাংলাদেশি আরোহী রয়েছেন। এর আগে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস২১১ দুর্ঘটনায় একই পরিবারের আহত যাত্রী কামরুন নাহার স্বর্ণা,আলমুন নাহার অ্যানি ও মেহেদী হাসানকে ঢাকায় আনা হয়। বর্তমানে তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার আহত যাত্রী শাহরিন আহমদে আনা হয়। তিনিও ভর্তি রয়েছেন ঢামেক বার্ন ইউনিটে।

 


মন্তব্য