kalerkantho


নেপালে উড়োজাহাজ দুর্ঘটনা

নিহতদের স্মরণে ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বালন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৮ ২১:১৯



নিহতদের স্মরণে ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বালন

নেপালের কাঠমাণ্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহতদের স্মরণ ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় দোয়া মাহফিল ও মোমবাতি প্রজ্জ্বালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় নির্বাহী সংসদের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বালন করা হয়। 

গত সোমবার নেপালের ত্রিভুবন বিমান বন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ বিদ্ধস্ত হয়। এতে উড়োজাহাজের পাইলট ও ক্রুসহ ২৬ বাংলাদেশি আর সব মিলিয়ে ৫০ জন প্রাণ হারায়। এই ঘটনায় কাজ বৃহস্পতিবার একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। 

মোমবাতি প্রজ্জ্বালনের আগে বাদ আছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল ও সন্ধ্যা সাড়ে ৬টায় জগন্নাথ হলে প্রার্থনা অনুষ্ঠিত হয়। নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় গভীর শোকাহত ছাত্রলীগ। নিহতদের আত্মার মাগফেরাত আর আহতদের দ্রুত সুস্থতা কামনায় এই কর্মসূচী। 

জানা যায়, দোয়া মাহফিল ও মোমবাতি প্রজ্জ্বালনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে সবাই প্রজ্জ্বলিত মোমবাতি হাতে নিহতদের আত্মার মাগফেলাতে কামনা করে। আর আহতদের দ্রুত সুস্থতা কমনা করেন। 

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘উড়োজাহাজ দূর্ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। এইসঙ্গে এতগুলো মানুষের প্রাণহানি মেনে নেওয়া যায় না। আমরা নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি। আর আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। একইসঙ্গে এই ধরনের দূর্ঘটনা যেন না ঘটে সেই বিষয়েও সতর্ক হওয়ায় অনুরোধ করছি।’



মন্তব্য