kalerkantho


পল্লবীর বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের দাবি সিপিবি'র

নিজস্ব প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৮ ২৩:২৭



পল্লবীর বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের দাবি সিপিবি'র

রাজধানীর পল্লবীর ১২ নম্বরে মোল্লা বস্তির ৫ হাজার ঘর পুড়ে ২৫ হাজার মানুষ গৃহহীন হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)'র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম। আজ মঙ্গলবার এক বিবৃতিতে গত সোমবার সংঘটিত ওই ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন তারা।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, অগ্নিকাণ্ড ক্ষতিগ্রস্ত ৫ হাজার পরিবারের সকলেই শ্রমজীবী গার্মেন্ট শ্রমিক, হকার, ফেরিওয়ালা ও দিনমজুর। অগ্নিকাণ্ড তোরা সর্বস্ব হারিয়েছেন। তাদের পরিশ্রমের মাধ্যমে অর্জিত সম্পদ হারিয়ে তারা আজ নিঃস্ব। আমরা কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের সকল সদস্যের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।

তারা আরো বলেন, বস্তিবাসীরা অভিযোগ করছেন নাশকতামূলকভাবে অগ্নিসংযোগ করে বস্তি জ্বালিয়ে দেওয়া হয়েছে। আমরা সরকারের কাছে তদন্তের দাবি জানাচ্ছি। অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। নিদের্শদাতাদের সম্পদ বাজেয়াপ্ত করে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে হবে।

নেতৃবৃন্দ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অবিলম্বে প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের আপদকালীন খাদ্য সহযোগিতা প্রদান করুন। ক্ষতিগ্রস্তদের ঘর তোলার জন্য টিন, বাঁশসহ প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করুন। ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের নতুন পাঠ্যপুস্তক ও শিক্ষা সামগ্রী সরবরাহ করুন।



মন্তব্য