kalerkantho


নিহত স্বজনরা নেপালে, চিহ্নিতের পর হস্তান্তর

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৮ ১৪:৩৯



নিহত স্বজনরা নেপালে, চিহ্নিতের পর হস্তান্তর

বিধ্বস্ত প্লেনের নিহত যাত্রীদের ৪৬ জন স্বজন নেপাল পৌঁছেছেন। পোস্টমর্টেরসহ আনুষঙ্গিক প্রক্রিয়া শেষে তাদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ইউএস-বাংলার জিএম (জনসংযোগ) কামরুল ইসলাম। আজ মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি। তিনি বলেন, ইতোমধ্যে আমাদের সাত সদস্যের প্রতিনিধি দলও নেপাল গেছেন। তারা দূতাবাসের সঙ্গে বৈঠক করে বিভিন্ন হাসপাতালে যাবেন। এরপর সব প্রক্রিয়া শুরু হবে। বাংলাদেশ-নেপাল সরকার একাজে সম্পৃক্ত আছে।

কামরুল বলেন, যেহেতু বার্ন ইস্যু রয়েছে, তাই মরদেহ চিহ্নিত করতে বেশকিছু প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। শতভাগ নিশ্চিত না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতেই হবে। আহত-নিহতদের চিকিৎসার সব ব্যয় ইউএস-বাংলা বহন করছে। ইউটিউবে ছড়িয়ে পড়া পাইলট-এটিসির কথোপকথনের বিষয়ে আপনারা নিশ্চিত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ককপিটের তথ্য ছাড়া এটা নিশ্চিত হওয়ার কোনো উপায় নেই। আমরা চাই আন্তর্জাতিক তদন্তের মাধ্যমে প্রকৃত বিষয় বের হয়ে এসে একটি দৃষ্টান্ত স্থাপন হোক।

সোমবার দুপুর ২টা ২০ মিনিটে নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২১১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। ঢাকা থেকে যাওয়া ইউএস-বাংলার এয়ারলাইন্সের ৭৮ আসনের উড়োজাহাজটিতে চার ক্রুসহ মোট ৭১ আরোহী ছিলেন। মর্মান্তিক এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 


মন্তব্য