kalerkantho


শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল ৯ জন নারীকে সম্মাননা জানিয়েছে এলজিইডি

নিজস্ব প্রতিবেদক   

৮ মার্চ, ২০১৮ ২২:৫৮



শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল ৯ জন নারীকে সম্মাননা জানিয়েছে এলজিইডি

ছবি: কালের কণ্ঠ

শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল ৯ জন নারীকে সম্মাননা জানিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। আজ বৃহস্পতিবার আগারগাঁওস্থ এলজিইডি মিলনায়তনে এক অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত নারীদের হাতে ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেওয়া হয়।

আন্তর্জাতিক নারী দিবস ২০১৮ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক। এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তৃতা করেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. খলিলুর রহমান, এলজিইডির জেন্ডার উন্নয়ন ফোরামের সদস্য সচিব সৈয়দা আসমা খাতুন।

অনুষ্ঠানে সচিব আবদুল মালেক বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতি নিশ্চিত করতে পুরুষের পাশাপাশি নারীর অংশগ্রহণ অপরিহার্য। তাই বর্তমান সরকার দেশের নারী সমাজের অধিকার, মর্যাদা, আত্মকর্মসংস্থান ও ক্ষমতায়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। এলজিইডি নারীর অধিকার বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক অগ্রগতি অর্জনে পুরুষের পাশাপাশি নারীরা অনন্য অবদান রেখে চলেছে। নারীদের অংশগ্রণের মাধ্যমে দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়ানো গেলে দেশ আরো দ্রুত উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।


মন্তব্য