kalerkantho


আলোকিত নারীদের ক্রেস্ট প্রদান বানাসাসের

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৮ ২২:৪০



আলোকিত নারীদের ক্রেস্ট প্রদান বানাসাসের

বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির (বানাসাস) উদ্যেগে রাজধানীতে অনুষ্ঠিত হয়ে গেল `জাতীয় উন্নয়নে নারীর ভূমিকা` শীর্ষক আলোচনা সভা এবং আলোকিত নারীদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর মতিঝিলে ডেইলি অবজারভার ভবনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে আলোকিত নারীদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি নাসিমা আক্তার সোমার সভাপতিত্বে সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক আনজুমান আরা শিল্পী। এছাড়া আরও বক্তব্য রাখেন, সহ-সভাপতি কারনিনা খন্দকার, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদা আকতার, সাংগঠনিক সম্পাদক মারিয়া সালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রেশমা তোহা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক লাবিন রহমান, কার্যনির্বাহী সদস্য সাবিরা ইসলাম, ইসমাত জেরিন স্মিতা, রারজানা সুলতানা প্রমুখ।

কানিজ ফাতিমা লুনার সঞ্চালনায় বক্তারা নারীদের বর্তমান ও ভবিষ্যৎ অবস্থার কথা তুলে ধরেন। বক্তারা বলেন, নারীরা আগে নিজেদের কথা বলতে পারত না। কিন্তু বর্তমানে কিছু কিছু নারী অন্তত নিজেদের কথা বলতে পারছে। নারীরা জেগে উঠলে, নিজেদের অধিকার বিষয়ে সচেতন হলে, সমাজে পরিবর্তন আসবে। 

বক্তারা আরো বলেন, বাংলাদেশের সংবিধানসহ  অন্যান্য আইনে নারীদের অধিকারেন কথা বলা থাকলেও নারীরা অধিকার পাচ্ছে না। নারী-পুরুষের সম অধিকারের জন্য আমাদের সবার মানসিকতার পরিবর্তন করতে হবে। পুরুষের কাঁধে কাঁধ মিলিয়ে নারীকে চলতে হবে। বিশেষ করে কর্মক্ষেত্রে উচ্চপর্যায়ে যে সকল নারী আছেন, তাদের অতিরিক্ত দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার নারীদের জন্য অনুকূল পরিবেশ তৈরি করেছে। প্রতিকূলতা মোকাবেলা করে নারীরা এগিয়ে চলেছেন। 

আলোচনা সভা শেষে কৃতী নারীদের মাঝে সংবর্ধনা ও ক্রেস্ট  প্রদান করা হয়। এ বছর নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য ক্রেস্ট পান চিত্রনায়িকা পপি, নারী উদ্যোক্তা সিআইপি নূর ই ইয়াসমীন, সঙ্গীত শিল্পী আঁখি আলমগীর, সাংবাদিক শান্তা মারিয়া।


মন্তব্য