kalerkantho


আইজিপির আহ্বান

শান্তিরক্ষা মিশনে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করুন

নিজস্ব প্রতিবেদক   

৮ মার্চ, ২০১৮ ০৪:৪৬



শান্তিরক্ষা মিশনে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করুন

পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বিশ্বের যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে শান্তিরক্ষায় বাংলাদেশ পুলিশের অনন্য অবদান বিশ্বব্যাপী প্রশংসা অর্জন করেছে। সাফল্যের এ ধারাবাহিকতা ধরে রাখতে পেশাদারিত্ব, শৃঙ্খলাবোধ ও উঁচুমানের নৈতিকতা বজায় রেখে দায়িত্ব পালনের জন্য মিশনে কর্মরত পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।

গতকাল সন্ধ্যায় পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে দারফুর, হাইতি, কঙ্গো, মালি, লাইবেরিয়া ও দক্ষিণ সুদান মিশনে কর্মরত বাংলাদেশ পুলিশের ফর্মড ইউনিট এবং ইউএনপোল কমান্ডারসহ অন্য সদস্যদের সঙ্গে কথা বলেন। এ সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশপ্রধান মিশন সংশ্লিষ্ট প্রশাসনিক, লজিস্টিকস, ওয়েলফেয়ারসহ বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। আইজিপি প্রতিটি পুলিশ সদস্যকে বিদেশে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করার নির্দেশ দেন। তিনি বিশ্বশান্তি প্রতিষ্ঠায় মিশনে কর্মরত বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্যকে সবার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশনা দেন। তিনি মিশন এলাকায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের ওপর গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, বর্তমানে দারফুর, ডিআর কঙ্গো, মালি, হাইতি, দক্ষিণ সুদান ও লাইবেরিয়ায় শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের ৭৫ জন নারী সদস্যসহ ৭৮৪ জন সদস্য পেশাদারিত্ব ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। তাঁরা বিশ্বদরবারে বাংলাদেশের সুনাম বাড়ানোর পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। নামিবিয়া মিশনের মধ্য দিয়ে ১৯৮৯ সালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের যাত্রা শুরু হয়।



মন্তব্য