kalerkantho


উপসচিব পদে ৩৯১ কর্মকর্তার পদোন্নতি

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:৪৬



উপসচিব পদে ৩৯১ কর্মকর্তার পদোন্নতি

সিনিয়র সহকারী সচিব ও সমমর্যাদার ৩৯১ কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। গতকাল মঙ্গলবার গভীর রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পদোন্নতির আদেশ জারি করা হয়েছে।

এবার উপসচিব পদে ২৪তম ব্যাচের কর্মকর্তাদের বিবেচনায় আনা হয়েছে। এর আগে বাদপড়া ব্যাচের কর্মকর্তারাও এই পদে পদোন্নতি পেয়েছেন। পদোন্নতি দিয়ে রেওয়াজ অনুযায়ী তাদের ওএসডি করা হয়েছে। আলাদা আদেশে পরে তাদের পদায়ন করা হবে। বর্তমান সরকারের মেয়াদে ষষ্ঠ দফায় জনপ্রশাসনের কর্মকর্তারা বড় ধরনের পদোন্নতি পেলেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, প্রশাসনে উপসচিব পদে এমনিতেই নিয়মিত পদের চেয়ে বেশি সংখ্যক কর্মকর্তা রয়েছেন। তার উপর আবার নতুন করে পদোন্নতি দেওয়া হলো। এতে প্রশাসনে আরো বিশৃঙ্খলা দেখা দেবে।

তিন স্তরে পদোন্নতির গুঞ্জনের মধ্যে সর্বশেষ গত ২১ ডিসেম্বর যুগ্ম-সচিব পদে ১৯৩ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছিল। এর আগে ১১ ডিসেম্বর অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান ১২৮ যুগ্মসচিব।

এ ছাড়া গত ২৩ এপ্রিল প্রশাসনে সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার ২৬৭ কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দেয় সরকার। গত বছরের ২৭ নভেম্বর অতিরিক্ত সচিব, যুগ্মসচিব ও উপসচিব পদেও ৫৩৬ জন কর্মকর্তা পদোন্নতি পান।



মন্তব্য