kalerkantho


'বিএনপি বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে সাড়া পাচ্ছে না'

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:২৩



'বিএনপি বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে সাড়া পাচ্ছে না'

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করেছেন, তা বিচারে প্রমাণ হওয়ায় তিনি সাজা পেয়েছেন। এ বিষয়ে বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে বিএনপি সাড়া পাচ্ছে না। কারণ এতিমদের টাকা যারা আত্মসাৎ করে তাদেরকে কেউ প্রশ্রয় দেবে না।

আজ মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত দিনাজপুরে পৃথক তিনটি অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ৩টি ব্রিজের নির্মাণ কাজের উদ্বোধনকালে এসব কথা বলেন। এসময় তাঁর সাথে ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। 

মাহমুদ আলী ১৩৬ কোটি টাকা ব্যয়ে পৃথক এই ৩টি ব্রিজের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন। ব্রিজ তিনটি হচ্ছে- দিনাজপুর সদর উপজেলার শেখপুরা ইউনিয়নের গর্ভেশ্বরী নদীর উপর ৩২ কোটি টাকা ব্যয়ে ৮০ মিটার, চিরিরবন্দর উপজেলার আত্রাই নদীর উপর ৩৮ কোটি টাকা ব্যয়ে ৯৬ মিটার ও একই উপজেলার কারেন্টহাটের কাকড়া নদীর উপর ৬৬ কোটি টাকা ব্যয়ে ১৬৫ মিটার।

পররাষ্ট্রমন্ত্রী দেশে কেউ আইনের ঊর্ধ্বে নয় উল্লেখ করে বলেন, ‘বেগম খালেদা জিয়া ১০ বছর ক্ষমতায় ছিলেন। ইয়াজউদ্দীন আহম্মেদ, ফখরুদ্দীন, মঈনউদ্দীন তাদেরই লোক ছিলেন। তারা ক্ষমতায় থাকাকালীন দুদক এ মামলা করেছে। এখানে সরকারের কি দোষ? সরকারের দোষ দিয়ে কোন লাভ নেই। বিদেশীদের কাছে নয়, নি¤œআদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যেতে হবে।’

মাহমুদ আলী শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিকতা উল্লেখ করে আগামী দিনে নৌকায় ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।



মন্তব্য