kalerkantho


শহীদ মিনারের সকল প্রস্তুতি সম্পন্ন

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:২০



শহীদ মিনারের সকল প্রস্তুতি সম্পন্ন

একুশ আসে বাঙালির প্রেরণা হয়ে। একুশ আসে সংগ্রামের বারতা নিয়ে। একুশ বাঙালিকে সাহস যোগাবে অন্যায় আর অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। শক্তি যোগাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মৌলবাদ প্রতিরোধের। আর তাইতো আমরা দিনটিকে শ্রদ্ধাভরে স্মরণ করি সকল শহীদদের।

এরই মধ্যে ভাষা শহীদদের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তুত শহীদ মিনার। টুকটাক কিছু কাজ ছাড়া বাকি সকল কাজই প্রায় শেষ। দিবসটি উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শহীদ মিনার এলাকায় নিরাপত্তা জোরদার করেছে। কারো গতিবিধি সন্দেহজনক মনে হলে শরীর তল্লাশি করা হচ্ছে।

আজ মঙ্গলবার মধ্যরাত থেকেই ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে আসবে কেন্দ্রীয় শহীদ মিনারে। একুশের প্রথম প্রহরেই ভাষাশহীদের ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে ঘটনাস্থল তদারকি করছে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)। পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরা নিজস্ব পোশাক ছাড়াও সাদা পোশাকে নজরদারি করছেন।

একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি আরো শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদের বিরোধী দলীয় নেতা, মন্ত্রী পরিষদ, তিন বাহিনীর প্রধান ও পুলিশ প্রধানসহ গণ্যমান্য ব্যক্তি এবং বিভিন্ন সংগঠন।


মন্তব্য