kalerkantho


রায়ের অনুলিপি নিতে আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:৫৯



রায়ের অনুলিপি নিতে আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়ের অনুলিপি নেওয়ার জন্য আদালতে উপস্থিত হয়েছেন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা। রায়ের এই অনুলিপি পেলে হাইকোর্টে আপিল করে জামিনের আবেদন জানাতে পারবেন খালেদা জিয়া।

আজ সোমবার দুপুরে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়াসহ বেশ কয়েকজন আইনজীবীকে আদালতে আসেন।

আরো পড়ুন: খালেদার পূর্ণাঙ্গ রায় প্রস্তুত, বিকালে প্রকাশ

আদালত সূত্রে জানা যায়, খালেদার ৬৩২ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় কার্টিজ পেপারে প্রিন্ট দেওয়ার পর দাঁড়িয়েছে ১১৬৮ পৃষ্ঠায়। প্রতি পৃষ্ঠায় বিচারকের সীল ও স্বাক্ষর থাকবে এবং চলছে তার কাজ।

সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১২ দিন ধরে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। রায়ের সার্টিফায়েড কপি না মেলায় জামিন আবেদন করতে পারেননি তিনি। অবশেষে হাইকোর্টে জামিন আবেদনের পথ সুগম হচ্ছে।

আরো পড়ুন: খালেদা জিয়ার রায়ের সার্টিফায়েড কপি আগামীকাল

গত ৮ ফেব্রুয়ারি পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।


মন্তব্য