kalerkantho


তরুণ প্রজন্মই জাতির ভবিষ্যৎ : স্পিকার

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:৪২



তরুণ প্রজন্মই জাতির ভবিষ্যৎ : স্পিকার

ফাইল ছবি

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণ প্রজন্মই জাতির ভবিষ্যৎ। তিনি বলেন, জ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হয়ে আজকের তরুণরাই বাংলাদেশকে আগামীতে সুউচ্চ অবস্থানে নিয়ে যাবে এবং তাদের মধ্য থেকেই নির্বাচিত হবে ভবিষ্যৎ নেতৃত্ব। খবর : বাসস। আজ শুক্রবার তাঁর নির্বাচনী আসন রংপুর-৬ (পীরগঞ্জ) নির্বাচনী এলাকাস্থ পীরগঞ্জ মহাবিদ্যালয়ের বর্ষপূর্তি ও কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এ কথা বলেন।

স্পিকার বলেন, শিক্ষা প্রতিষ্ঠান মানব সম্পদ তৈরীর অনন্য স্থান। শিক্ষা জীবনই সর্বশ্রেষ্ঠ এ কথা উল্লেখ করে তিনি বলেন, এ সময়কে কাজে লাগিয়ে জ্ঞান ও প্রযুক্তি নির্ভর বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মকে সচেষ্ট থাকতে হবে।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে গুরুত্ব দিয়ে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন, ফলশ্রুতিতে শিক্ষার হার বাড়ছে। পাশাপাশি নারী শিক্ষারও প্রসার ঘটছে। তিনি বলেন, অর্থনৈতিক ভাবে বাংলাদেশ এগিয়ে চলেছে। এরই ধারাবাহিকতায় তরুণ প্রজন্ম নিকট ভবিষ্যতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে।

রংপুর জেলা স্কুলের সাবেক অধ্যক্ষ ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি একেএম ছায়াদাত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু, পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম প্রমুখ বক্তৃতা করেন।



মন্তব্য