kalerkantho


'সরকারের নিষেধের কারণেই রায়ের কপি পাওয়া যাচ্ছে না'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:২৩



'সরকারের নিষেধের কারণেই রায়ের কপি পাওয়া যাচ্ছে না'

ফাইল ছবি

শেখ হাসিনার প্রতিহিংসা চরিতার্থ করতেই বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার বিরুদ্ধে সাজানো মামলায় প্রহসনের রায় দিয়ে তাকে কারাবন্দি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী। তিনি বলেন, মিথ্যা, সাজানো ও ঘষামাজা করে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে নির্জন পরিত্যক্ত কারাগারে বন্দি করে রাখা হয়েছে। পাশাপাশি বন্দি রেখে মানসিকভাবে তাকে নির্যাতন করা হচ্ছে। আট দিন পার হলেও এখন পর্যন্ত রায়ের কপি দেননি আদালত। সরকারের নিষেধের কারণেই রায়ের কপি পাওয়া যাচ্ছে না।

আরো পড়ুন: খালেদার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি

আজ শুক্রবার এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, রায়ের কপি না দেওয়ায় দেশের প্রথিতযশা আইনজীবী, সংবিধান বিশেষজ্ঞ, আইন বিশ্লেষক ও স্বাধীন বিবেকের বু্দ্ধিজীবীরা বিস্মিত হয়েছেন। তা হলে নিশ্চয়ই রায় সংশোধন করা হচ্ছে। নিশ্চয়ই তা হলে আওয়ামী লীগের নির্দেশমতো মনগড়াভাবে রায় সংশোধন করা হচ্ছে।

তিনি আরো বলেন, বিচারক ৬৩২ পৃষ্ঠার রায় ১০ দিনে লিখে শেষ করতে পারেননি, এতে এটিই প্রমাণিত হয়, পুরো রায় না লিখে তড়িঘড়ি সাজার অংশটুকু লিখে বিচারক রায় দিয়েছেন। গোটা জাতি এ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এ মামলার কোনো অংশেই খালেদা জিয়া জড়িত নন।

আরো পড়ুন: রিজভীর সঙ্গে দেখা করলেন দুই মার্কিন কর্মকর্তা

এদিকে সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ দলের নেতাকর্মীদের রিমান্ডে নিয়ে নিপীড়ন করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, নিপুন রায় চৌধুরী প্রমুখ।



মন্তব্য