kalerkantho


'ভার্জিনিটি' হারাতে চেয়ে শিক্ষার্থীরা পূজা করলো রণবীর-জ্যাকলিনকে

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০৮:৪৬



'ভার্জিনিটি' হারাতে চেয়ে শিক্ষার্থীরা পূজা করলো রণবীর-জ্যাকলিনকে

ধূমধাম করে চলছে পূজা। হচ্ছে মন্ত্র পাঠ। ভ্যালেন্টাইনস ডের দিন ছিল শিবরাত্রি। সেদিন অনেকেই শিবের মাথায় পানি ঢেলেছেন। তবে মুম্বাইয়ের এক কলেজে পূজার আয়োজন করা হয়। সেখানে পূজা করা হয়েছে রণবীর সিং ও জ্যাকলিন ফার্নান্দেজকে। অবাক হলেন তো। কিন্তু কেন জানেন এই দুই অভিনেতা-অভিনেত্রীকে পূজা করা হলো?

ভারতের সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, ভালোবাসা দিবসে মুম্বাইয়ের হিন্দু কলেজ নামে এক কলেজে রণবীর-জ্যাকলিনকে পূজা করা হয়েছে। আর প্রত্যেক বছরই নাকি এমন পূজা করে থাকে সেখানকার শিক্ষার্থীরা।

প্রতিবেদন অনুযায়ী, কলেজের 'ভার্জিন' পড়ুয়ারাই এই পূজা করেন। তাঁরা পূজায় মানত করেন ৬ মাসের মধ্যে নিজেদের 'ভার্জিনি'টি হারানোর। এই প্রথা বছরের পর বছর চলে আসছে। শুধু তাই নয়, এই প্রথার নাম 'দামাদামি মাতা।' আর পুরোহিত করা হয় কলেজে নতুন আসা একজন ভার্জিন পড়ুয়াকে।

গতবছর দিশা পাটানির পূজা করা হয়েছিল। গাছের নিচে অভিনেতা অভিনেত্রীদের ছবি রেখেই চলে পূজা। এ প্রসঙ্গে কলেজ হোস্টেলের সভাপতি ললিত কুমার গণমাধ্যমকে বলেন, আমরা প্রত্যেক বছর দামাদামি মাতার পূজা করে থাকি। তবে কয়েকবছর ধরে অভিনেতা-অভিনেত্রীদেরও পূজা করি। এরজন্য কলেজে লাভ গুরু আছেন। তিনি ঠিক করেন কাকে কাকে পূজা দেওয়া হবে। যে অভিনেতা বা অভিনেত্রীর চাহিদা বেশি মূলত তাঁদের পূজা করা হয়ে থাকে।'


মন্তব্য