kalerkantho


যাকাত নিয়ে প্রচার প্রচারণা জোরদার করার সুপারিশ

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:২৫



যাকাত নিয়ে প্রচার প্রচারণা জোরদার করার সুপারিশ

প্রতীকী ছবি

যাকাত নিয়ে প্রচার প্রচারণা জোরদার করার পাশাপাশি প্রাপ্ত যাকাতের ব্যয়িত অর্থ কোন কোন খাতে ব্যয় করা হয়েছে তা জনসমক্ষে প্রকাশের মাধ্যমে জনগণের আস্থা তৈরীর জন্য ইসলামিক ফাউন্ডেশনকে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। আজ দশম জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩২তম বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। 

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি বৈঠকে সভাপতিত্ব করেন। 

বৈঠক ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, এ.কে.এম.এ আউয়াল (সাইদুর রহমান) এমপি, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপি এবং মোহাম্মদ আমির হোসেন এমপি অংশগ্রহণ করেন। 

বৈঠকে ৩১তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয় এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 

বৈঠকে ২০১৭ সালে হজ্জ পালনের সময় যে সকল এজেন্সিগুলো অনিয়মের অভিযোগে অভিযুক্ত হয়েছে তাদের সম্পর্কে পূর্ণাঙ্গ প্রতিবেদন পরবর্তি বৈঠকে উপস্থাপন করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। 

বৈঠকে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম সংসদীয় স্থায়ী কমিটি কর্তৃক সরেজমিনে পরিদর্শনের জন্য ইসলামিক ফাউন্ডেশনকে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। 

বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আনিছুর রহমানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 



মন্তব্য