kalerkantho


বিকেলে মিলতে পারে খালেদার রায়ের সার্টিফায়েড কপি

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:৩৩



বিকেলে মিলতে পারে খালেদার রায়ের সার্টিফায়েড কপি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের সার্টিফায়েড কপি আজ বিকালয় ৪টায় পাওয়া যেতে পারে। বুধবার ১৪ ফেব্রুয়ারি এ বিষয়ে নিশ্চিত করেছে আদালত সূত্র। সূত্র জানায়, খালেদা জিয়ার রায়ের কপির কাজ দ্রুত গতিতে চলছে। আশা করছি, বিকেল ৪টা নাগাদ রায়ের কপি দিতে আমরা সক্ষম হব।


আরো পড়ুন: জেলে নেওয়া হচ্ছে খালেদা জিয়াকে


এ বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, দুপুরের পরে রায়ের জন্য আমরা আদালতে যাব। আশা করছি, আজকেই রায়ের কপি পাবো। গতকাল মঙ্গলবার আমরা রায়ের কপি পাইনি। আদালত থেকে বলা হয়েছে রায়ের কপি আজ সরবরাহ করা হবে। বিশেষ জজ আদালত-৫ এই কপি সরবরাহ করবেন। এজন্য আমাদের আর আলিয়া মাদ্রাসা মাঠে আসতে হবে না।

তিনি বলেন, আজ রায় পাওয়া গেলে আগামীকাল বৃহস্পতিবার রায়ের বিরুদ্ধে আপিল ও খালেদা জিয়ার জামিন আবেদন করা হবে। আপিল করার পর যদি খালেদা জিয়ার বিরুদ্ধে কাস্টডি ওয়ারেন্ট (সিডব্লিউ) বা প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লিউ) দেয়া হয় তখন আমরা আদালতে সেগুলো প্রত্যাহারের আবেদন করব।


আরো পড়ুন: খালেদা জিয়া ভালো আছেন


দুর্নীতির মামলায় সাজপ্রাপ্ত হয়ে গত এক সপ্তাহ ধরে কারাভোগ করছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। প্রথম শ্রেণির কারাবন্দি হিসেবে বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন।

 



মন্তব্য