kalerkantho


'মুক্তিযুদ্ধে বাংলাদেশ বেতার শব্দ সৈনিকের ভূমিকা রেখেছে'

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:৪৯



'মুক্তিযুদ্ধে বাংলাদেশ বেতার শব্দ সৈনিকের ভূমিকা রেখেছে'

ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশ বেতার বহুমাত্রিক সম্প্রচার কেন্দ্র। শুদ্ধ বাংলা ভাষাচর্চার শিক্ষক হচ্ছে বাংলাদেশ বেতার। শুদ্ধ উচ্চারণে বাংলা কথনের প্রচার কেন্দ্র বাংলাদেশ বেতার। যাপিত জীবনের প্রতিচ্ছবি এই বেতার। একইসঙ্গে বিনোদনের ফোয়ারা বাংলাদেশ বেতার। শুদ্ধ উচ্চারণে বাংলা কথনের প্রচার কেন্দ্র এই বাংলাদেশ বেতার স্বাধীনতা যুদ্ধে শব্দ সৈনিক হিসেবেও ভূমিকা রেখেছে।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বেতার কেন্দ্রীয় অফিসের সামনে আন্তর্জাতিক বেতার দিবস উপলক্ষে র‌্যালি পূর্ব শুভেচ্ছা বার্তায় এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের আগে এবং মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ বেতার সবচেয়ে বলিষ্ঠ কণ্ঠযোদ্ধা বা শব্দ সৈনিক স্বাধীন বাংলা বেতার কেন্দ্র। বাংলাদেশ বেতারের দীর্ঘদিনের সম্প্রচারকে মহিমান্বিত করেছে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের পাশে থেকে এবং সঙ্গে থেকে। সেদিক থেকে বেতারের কলাকুশলিরা শ্রদ্ধার পাত্র।

ইনু বলেছেন, বাংলাদেশ বেতার একটি প্রাচীন সম্প্রচার কেন্দ্র। বাংলাদেশ বেতার খেলার মাঠ থেকে কোটি কোটি জনগণের সংযোগ ও সম্পর্ক স্থাপনকারী প্রধান মাধ্যম। মাঠের খেলা সরাসরি সম্প্রচার এবং মাঠের খবর প্রচারের মধ্য দিয়ে খেলাধুলার সব খবর শ্রোতাদের কাছে পৌঁছে দিচ্ছে বাংলাদেশ বেতার।

এ সময়ে উপস্থিত ছিলেন তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল ও বাংলাদেশ বেতারের কর্মকর্তা-কর্মচারীরা। 



মন্তব্য