kalerkantho


শাহজালালে ৫ কেজি ৮শ' গ্রাম স্বর্ণ জব্দ

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৫৮



শাহজালালে ৫ কেজি ৮শ' গ্রাম স্বর্ণ জব্দ

ফাইল ছবি

শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে ৩১টি স্বর্ণেরবারসহ দুই যাত্রীকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। গ্রেপ্তারকৃতরা হচ্ছে- লোকমান ও কেরামত আলী। জব্দকৃত ৩১টি স্বর্ণের বারের ওজন ৫ কেজি ৮শ' গ্রাম। জব্দকৃত এই স্বর্ণের মূল্য প্রায় ২ কোটি ৯০ লাখ টাকা। খবর : বাসস।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান জানান, শাহজালাল বিমানবন্দরে দুই যাত্রীর ব্লেজার, জুতা এবং মোবাইল কাভারের ভেতর বিশেষভাবে লুকানো অবস্থায় ৩১টি স্বর্ণেরবার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। তিনি বলেন, এই স্বর্ণ এক যাত্রীর ব্লেজারের কলারের নিচে সেলাই করে লুকানো অবস্থায় ২৮ পিস এবং অপর জনের জুতা ও মোবাইল কাভারের ভেতর থেকে ৩ পিস স্বর্ণেরবার উদ্ধার করা হয়েছে।

ডিজি মঈনুল খান বলেন, গ্রেপ্তারকৃতরা গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে একটি বিমানে চট্টগ্রাম থেকে শাহজালালে অবতরণ করে। অভ্যন্তরীণ আগমনি পয়েন্ট পার হওয়ার পরে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তাদের কাছে স্বর্ণেরবার রয়েছে বলে স্বীকার করে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন, বিমানের ফ্লাইটটি ব্যাংকক থেকে চট্টগ্রাম হয়ে বিকেলে ঢাকায় আসে। ধারণা করা হচ্ছে আকাশপথে ব্যাংকক থেকে আগত কোন যাত্রীর থেকে এই স্বর্ণ হস্তান্তর হয়েছে। তাদেরকে আজ ভোরে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান ড. মঈনুল খান।


মন্তব্য