kalerkantho


জনগণের মধ্যে কোনো আতঙ্ক নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:২১



জনগণের মধ্যে কোনো আতঙ্ক নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায় ঘোষণার পর জনগণের মধ্য কোনো ধরনের আতঙ্ক নেই। 

আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায় ঘোষনার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

আসাদুজ্জামান খান বলেন, এখন পর্যন্ত দেশের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জনমনেও কোনো ধরনের আতঙ্ক নেই। তবে এ রায়কে কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে তবে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। 

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল। এ দলকে তো নিষিদ্ধ করা হয়নি। যেকোনও কর্মসূচি তারা তো নিতেই পারে। তবে রায়কে কেন্দ্র করে বিএনপি যদি কোনও কর্মসূচি দেয়, বিশৃঙ্খলা কিংবা নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে, তাহলে পুলিশ তা প্রতিহত করবে। তবে কেউ যেন ভাঙচুর কিংবা নৈরাজ্য সৃষ্টির সুযোগ না পায়, সেজন্য সতর্ক থাকবে পুলিশ।

খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হবে বলে জানিয়েছেন তিনি। 

তিনি বলেন, ‘তার বয়স, ২ বার তিনি প্রধানমন্ত্রী ছিলেন এবং সামাজিক অবস্থার কথা চিন্তা করে তাকে পুরাতন ঢাকার যে পুরনো কেন্দ্রীয় কারাগার ছিল সেখানে রাখা হবে। সাবেক প্রধানমন্ত্রী এবং একটা বড় দলের চেয়ারপার্সন হিসেবে তার যেসব সুবিধা পাওয়ার কথা তাকে তা দেয়া হবে।’

খালেদা জিয়ার বর্তমান বাসভবনকে সাবজেল হিসেবে ঘোষণা করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান বলেন, এ ধরনের কোনও সিদ্ধান্ত হয়নি। পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে অন্য কোথাও নিয়ে যাওয়া হবে কিনা সে ব্যাপারেও কোনও সিদ্ধান্ত হয়নি। তবে পরবর্তীতে যেকোনও সময় যেকোনও সিদ্ধান্ত নিয়ে ওনাকে যেকোনও জায়গায় নেওয়া হতে পারে। 



মন্তব্য