kalerkantho


বিদেশি মিডিয়ায় প্রধানমন্ত্রী, রান্নার ছবি ভাইরাল

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ১০:১৬



বিদেশি মিডিয়ায় প্রধানমন্ত্রী, রান্নার ছবি ভাইরাল

একটি ছবিতে দেখা যাচ্ছে, এক হাতে খুন্তি ধরে হাসিমুখে পোলাও এর হাঁড়িতে নাড়া দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন। অন্য ছবিতে, বড় হাঁড়িতে তেল ঢালতে যাচ্ছেন সাদা-কালো শাড়ির ওপর অ্যাপ্রন পরা মমতাময়ী এক নারী। পরম মমতায় পরিবার পরিজনের জন্য রান্না করছেন। এ ছবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। প্রধানমন্ত্রীর এমনই এক ছবি নিয়ে এক বিদেশি মিডিয়া সংবাদ করেছে, যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন বলেই শুরু হয়েছে সেই সংবাদ।

বিদেশি মিডিয়ায় আরো বলা হয়, যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন এই প্রবাদকে সত্যি করেই শেখ হাসিনা যেন দেখিয়ে দিলেন যিনি দেশে চালান, তিনি হেঁসেলও সামলান। হাজারও ব্যস্ততা। প্রধানমন্ত্রীর গুরুদায়িত্ব তাঁর কাঁধে। তার উপর আছে দলীয় কাজকর্ম। এর মধ্যে ফুরসত পাওয়াই মুশকিল। তবু চাইলে যে অবসর বের করে নেওয়া যায় তাইই দেখিয়ে দিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবং অবসরটুকু কাটালেন নিজের পছন্দের কাজেই। হ্যাঁ, রান্নাঘরেই বেশ খানিকটা সময় কাটালেন ব্যস্ত প্রধানমন্ত্রী।


আরো পড়ুন: সাধারণে অসাধারণ আমাদের ঠিকানা


প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন তার ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর রান্নার করার দু’টি ছবি পোস্ট করেন, যা দ্রুতই ভাইরাল হয়ে যায়। শনিবারসাপ্তাহিক ছুটির দিনে একটু সময় পেয়েই  সরকারি বাসভবন গণভবনের রান্নাঘরে নিজ হাতে রান্না করেন প্রধানমন্ত্রী। প্রায় ষোলো কোটি নাগরিকের ভাল-মন্দের দায়িত্ব আঁচলে বেঁধে নিয়েছেন প্রদানমন্ত্রী শেখ হাসিনা। রাজনৈতিক বিরোধিতা থাকলেও, প্রায় সকলেই স্বীকার করে নেন, এরকম দক্ষ প্রশাসনিক প্রধান সে দেশে প্রায় বিরল। নিজের দপ্তরের কাজেই অহর্নিশ ব্যস্ত থাকতে হয় তাঁকে। একটু সময় পেলেই আবার দেখতে হয় দলের কাজকর্ম। আওয়ামী লিগেরও গুরুদায়িত্বও তো তাঁর কাঁধেই। এই সব সামলে পরিবারের সঙ্গেই সময় কাটানোরই ফুরসত মেলে না প্রায়। পছন্দের রান্না করার সময় বের করা তো আরও কঠিন। কিন্তু যিনি প্রশাসনিক কাজে দক্ষ, তিনিই বোধহয় জানেন কীভাবে দক্ষতার সঙ্গে টাইম ম্যানেজমেন্ট করতে হয়। আর তাই রান্নাঘরেও দেখা মিলল প্রধানমন্ত্রীর।


আরো পড়ুন: সখিনার সঙ্গে দেখা হলো না প্রধানমন্ত্রীর


প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তারা জানাচ্ছেন,  সময় পেলে পরিবারের সঙ্গে সময় কাটাতেই পছন্দ করেন হাসিনা। নিজের হাতে পরিবারের সদস্যদের জন্য রান্না করাও তাঁর অন্যতম প্রিয় কাজ। শনিবার সাপ্তাহিক ছুটির দিনে সে কাজেই তাই দেখা গেল তাঁকে। ব্যস্ততার মধ্যে সময় পেলে বরাবরই তিনি ঢুকে পড়েন রান্নাঘরে। পরিবারের সদস্যদের জন্য পছন্দের পদ রান্নাও করেন। রবিবার দুপুরে প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন তাঁর ফেসবুকে দুটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন-এর রান্নাঘরে শেখ হাসিনা রান্না করছেন। ছবি দুটি তিনি ফেসবুকে পোস্ট করার পর দ্রুত ভাইরাল হয়ে যায়। এর আগেও গণভবনে ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্য প্রধানমন্ত্রীর রান্না করার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। এ ছবি শেয়ার করেছেন দুই বাংলার বিখ্যাত অভিনেত্রী জয়া আহসানও।

 


মন্তব্য