kalerkantho


মাত্রাতিরিক্ত ফেসবুক চালনা থেকে বিরত থাকুন : মেনন

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১৭:১৪



মাত্রাতিরিক্ত ফেসবুক চালনা থেকে বিরত থাকুন : মেনন

সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বর্তমান প্রজম্মকে মাত্রাতিরিক্ত ফেসবুক চালনা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি আজ রবিবার রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

সমাজকল্যাণ মন্ত্রী যুবসমাজকে মাদকমুক্ত থাকার নির্দেশনা প্রদান করে বলেন, ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ এখন অনেক দূর এগিয়ে গেছে। ক্রিকেটে বাংলাদেশ উচ্চতর অবস্থানে পৌঁছে গেছে। ফুটবলে বাংলাদেশের মেয়েরা চ্যাম্পিয়ন হচ্ছে। ময়মনসিংহের অজোপাড়া গাঁ কলসুন্দর মেয়েরা আজ ফুটবলে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. মো. আব্দুল মান্নান। 

এতে সভাপতিত্ব করেন মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যায়ের প্রধান শিক্ষক সৈয়দ হাফিজুল ইসলাম।

রাশেদ খান মেনন বলেন, তথ্য প্রযুক্তিতে আমরা সক্ষমতা অর্জন করতে চলেছি। শহর থেকে গ্রামে সর্বত্র ডিজিটালের ছোঁয়া চলেছে। বিদ্যালয়গুলোতে এখন কম্পিউটার ল্যাব করা হয়েছে। আমাদের দেশ তথ্য প্রযুক্তিতে বিশ্বের অন্যন্য দেশের মতই এগিয়ে চলছে।

প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে সমাজকল্যাণ মন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষার পরিবেশ উন্নত করেছে। শিশুরা এখন বছরের শুরুতেই নতুন বই হাতে পচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাসের হার প্রায় শতভাগ। অধিকাংশ বিদ্যালয়ে এখন কম্পিউটার ল্যাব হয়েছে, ডিজিটাল ক্লাশরুম হয়েছে। 

রাশেদ খান মেনন বর্তমান সরকারের ডিজিটাল সেবা শিক্ষার সর্বস্তরে পৌঁছে দেয়ার কথা উল্লেখ করে বলেন, বর্তমানে দেশের প্রত্যন্ত অঞ্চলের বিদ্যালয়েও ডিজিটাল সেবা পৌঁছে গেছে। এই সেবাকে যথার্থভাবে কাজে লাগাতে হবে।

অনুষ্ঠান শেষে সমাজকল্যাণমন্ত্রী কৃতি খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



মন্তব্য