kalerkantho


ইজতেমা অভিমুখে মুসল্লিদের ঢল

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ০৯:৩০



ইজতেমা অভিমুখে মুসল্লিদের ঢল

টঙ্গীর তুরাগতীরে আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে এ বছরের বিশ্ব ইজতেমা। দুনিয়া ও আখিরাতের শান্তি কামনার পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মাহর সমৃদ্ধি, সংহতি, অগ্রগতি এবং দেশ ও জাতির সার্বিক কল্যাণ প্রার্থনা করে বাংলায় মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের মাওলানা জোবায়ের।

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের টঙ্গীমুখী স্রোত অব্যাহত রয়েছে। বিভিন্ন জেলা থেকে আগত মুসল্লিরা ইজতেমা প্রাঙ্গণে ভোর থেকে শীত উপেক্ষা করে জমায়েত হচ্ছেন। ইজতেমা ময়দান পূর্ণ হয়ে মুসল্লিরা সড়কে অবস্থান নিয়েছেন। মোনাজাত ঘিরে টঙ্গী এলাকায় স্কুল ও কলকারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে।

বিশ্ব ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন সাংবাদিকদের জানান, সকাল ১১টার মধ্যে শুরু হবে আখেরি মোনাজাত। এর আগে সকাল পৌনে ৮টার দিকে শুরু হয় হেদায়তি বয়ান। হেদায়তি বয়ান করছেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। এরপর আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা, পূবাইলের মিরেরবাজার ও আশুলিয়ায়ার আবদুল্লাহপুরে যান চলাচল বন্ধ থাকবে। তবে বিকল্প পথে চলতে পারবে।

গত শুক্রবার বাদ ফজর আমবয়ানের মধ্যদিয়ে টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হয় বিশ্ব ইজতেমার শেষপর্ব। ওইদিন হেদায়েতি বক্তব্য দেন তাবলিগ জামাতের মুরব্বিরা। দ্বিতীয় পূর্বের বিশ্ব ইজতেমায় ঢাকাসহ ১৩ জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন।


মন্তব্য