kalerkantho


'কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় তাদের ন্যূনতম শর্ত পূরণ করেনি'

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০১৮ ১২:৫৭



'কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় তাদের ন্যূনতম শর্ত পূরণ করেনি'

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম বলেছেন, কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনও তাদের ন্যূনতম শর্ত পূরণ করতে পারেনি। এভাবে তারা বেশি দিন চলতে পারবে না। যেসব বিশ্ববিদ্যালয় নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে, যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চায়, যারা নিজস্ব ক্যাম্পাসে এখনও যায়নি, যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছে তাদের বিরুদ্ধে অব্যাহত চাপ রেখেও সঠিক ধারায় আনা কঠিন হয়ে পড়েছে।

আরো পড়ুন: কিছু শিক্ষক প্রশ্নফাঁস করে দেন : শিক্ষামন্ত্রী

আজ শনিবার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৫ম সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবর্তন অনুষ্ঠানে ৯৬২ জন শিক্ষার্থীকে গ্র্যাজুয়েশন ও পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি এবং কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য চারজন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হয়।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশের উচ্চশিক্ষার প্রত্যাশিত মান নিশ্চিতকরণ এবং উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বিশ্বমানে উন্নীত করার জন্য সরকার এই সেক্টরকে সর্বাধিক তদারকি করছে। আমরা সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ছাত্রছাত্রীদের মধ্যে কোনো পার্থক্য করি না। তারা সবাই আমাদের সন্তান ও জাতির ভবিষ্যত।

আরো পড়ুন: শিক্ষার গুণগতমান উন্নয়ন সরকারের অন্যতম লক্ষ্য : শিক্ষামন্ত্রী

সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়েরর বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবক প্রমুখ উপস্থিত ছিলেন।



মন্তব্য