kalerkantho


নির্বাচন স্থগিত হওয়া ইসির ব্যর্থতা: ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৪:২০



নির্বাচন স্থগিত হওয়া ইসির ব্যর্থতা: ফখরুল

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদের উপ-নির্বাচন স্থগিত হওয়ার বিষয়টিকে নির্বাচন কমিশনের (ইসি) চরম ব্যর্থতা বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনের তফসিলের কার্যকারিতা তিন মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের দেওয়া নির্দেশের প্রতিক্রিয়ায় রাজধানীর বকশীবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী আদালত প্রাঙ্গণে এ মন্তব্য করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


আরো পড়ুন:


তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি বলেন, সীমানা নির্ধারণসহ অন্যান্য সমস্যা সামাধান না করেই ইসি উপ নির্বাচনরে তফসিল ঘোষণা করেছিল। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচন স্থগিত হওয়ার বিষয়টি নির্বাচন কমিশনের চরম ব্যর্থতা। সরকার হেরে যাওয়ার ভয়ে এ সুযোগ নিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ফখরুল বলেন, সরকারও বিভিন্ন জরিপ চালিয়ে বুঝতে পেরেছে- তারা এ নির্বাচনে জয়ী হতে পারবে না। সরকার যেহেতু নির্বাচনের ফলাফল আগেই জানত, অর্থাৎ তারা হেরে যাবে, এ কারণেই তারা এই সুযোগটা নিয়েছে। নির্বাচন স্থগিত হওয়ায় সরকার লাভবান হবে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।


আরো পড়ুন: উপনির্বাচন নিয়ে সিদ্ধান্ত মেনে নিতে হবে: সেতুমন্ত্রী


৯ জানুয়ারি মেয়র পদে উপনির্বাচনের জন্য ঘোষিত তফসিল ও ১৮টি সম্প্রসারিত অংশে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর নির্বাচনে সার্কুলার কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, এ মর্মে রুল চেয়েছেন হাইকোর্ট। ৯ জানুয়ারি তফসিল ঘোষণার এক সপ্তাহের ব্যবধানে এর বৈধতা চ্যালেঞ্জ করে গতকাল পৃথক রিট হয়। একটি রিটের আবেদনকারী ভাটারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতাউর রহমান। অপর রিট আবেদনকারী হলেন বেরাইদ ইউপির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

 



মন্তব্য