kalerkantho


উল্টো পথে গাড়ি চালাতে সাবধান

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ২২:০০



উল্টো পথে গাড়ি চালাতে সাবধান

ফাইল ফটো

ঢাকা মেগা সিটিতে প্রতিনিয়ত বাড়ছে গাড়ির সংখ্যা। আর বাড়তি গাড়ির চাপে কে কার আগে গন্তব্যে পৌঁছাবে এরই যেন ঘোরদৌড়। এই দৌড় প্রতিযোগিতায় অনেকেই অনিচ্ছায় ভাঙছেন ট্রাফিক আইন। কেউ বা একটু আগে যাবার জন্য ছুটছেন উল্টো পথে। পড়ছেন মামলায়। গুনছেন জরিমানা।

সোমবার ব্যস্ততম রাজধানীর বিভিন্ন এলাকার অভিযান পরিচালনা করে শুধু যারা উল্টো পথে গাড়ি চালিয়ে ট্রাফিক আইন ভঙ্গ করেছেন এমন ২৩৮টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ট্রাফিক পুলিশ। করেছেন জরিমানাও।

ট্রাফিক বিভাগ সূত্রে আরো জানানো হয়, উল্টো পথে গাড়ি চালানো ছাড়াও হাড্রোলিক হর্ন ব্যবহারের দায়ে ৭২, হুটার বা বিকনলাইট লাগানোর জন্য ১০টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ট্রাফিক বিভাগ। ব্যবস্থা নেওয়া হয়েছে পুলিশ স্টিকার লাগানোর জন্য ২টি গাড়ি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৫টি, গাড়ি চালানোর সময় মোবাইল বা এয়ারফোন ব্যবহার করার জন্য ৫৪ জন ব্যক্তির বিরুদ্ধে।

এ সময় মামলা খেয়েছে ৬২১টি মোটরবাইক আর আটক করা হয়েছে ৩৪টি মোটর সাইকেল।

ট্রাফিক আইন অমান্যকারীদের প্রতি কঠোর হওয়ার নির্দেশনাও রয়েছে ডিএমপির সম্মানিত পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়ার। তিনি ট্রাফিক বিভাগের সকল কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন, ট্রাফিক আইন যেই অমান্য করুক তার বিরুদ্ধে কোন ছাড় নেই। - ডিএমপি নিউজ



মন্তব্য