kalerkantho


সূর্যসেনের জন্মভিটা পরিদর্শন করলেন প্রণব

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ১৯:০০



সূর্যসেনের জন্মভিটা পরিদর্শন করলেন প্রণব

অগ্নিযুগের বিপ্লবী মাস্টারদা সূর্যসেনের জন্মভিটা পরিদর্শন করেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। 

আজ বিকাল সাড়ে ৪টায় প্রণব মুখোপাধ্যায় চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াপাড়ায় সূর্যসেনের জন্মভিটা দেখতে যান। তিনি প্রায় আধা ঘণ্টা সেখানে ছিলেন। এ সময় এক প্রতিক্রিয়ায় তিনি এই সূর্যসন্তানের জন্মভিটায় আসতে পেরে তার গর্বের কথা জানান। 

এর আগে বিকাল ৪টায় রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ গেটের পাশে মাস্টারদা সূর্যসেনের আবক্ষ মূর্তিতে শ্রদ্ধা জানান তিনি। এ সময় তিনি রাউজান সদরে স্থাপিত সূর্যসেন স্মৃতি পাঠাগার উদ্বোধন করেন। পাঠাগারের ভেতরে ঘুরে দেখেন এবং সেলফে রাখা বিভিন্ন বইপত্র দেখে খুশী হন ভারতের সাবেক রাষ্ট্রপতি। পরে তিনি সেখানে রাখা স্মারক বইয়ে স্বাক্ষর করেন। 

এ সময় রাউজানের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, সূর্যসেন স্মৃতি পাঠাগারের সভাপতি শ্যামল কুমার পালিত প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্যামল কুমার পালিত সন্ধ্যায় জানান, রাউজানে মাস্টারদার জন্মভিটা ও সূর্যসেন পাঠাগার পরিদর্শনের সময় প্রণব বাবু বেশ উৎফুল্ল ছিলেন। তিনি সূর্যসেনের জন্মস্থানে তাঁর নামে পাঠাগার ও তাঁর স্মৃতি রক্ষায় নানা উদ্যোগের প্রসংশা করেন।



মন্তব্য