kalerkantho


অবশেষে অনশন ভাঙতে যাচ্ছেন মাদরাসা শিক্ষকরা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ১৪:২৪



অবশেষে অনশন ভাঙতে যাচ্ছেন মাদরাসা শিক্ষকরা

টানা আটদিন আমরণ অনশেনর পর দাবি পূরণের চেষ্টার আশ্বাস পেয়ে অনশন ভাঙতে যাচ্ছেন মাদরাসা শিক্ষকরা। গত ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত তারা অবস্থান কর্মসূচি পালন করেন। এতে সরকারের কাছ থেকে সাড়া না পেয়ে ৯ জানুয়ারি থেকে আমরণ অনশন শুরু করেন।

আজ মঙ্গলবার বেলা ২টার দিকে জাতীয় প্রেসক্লাবে অনশন ভাঙার সম্ভাবনার কথা জানান স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান জানান।

আরো পড়ুন: অষ্টম দিনের মতো মাদরাসা শিক্ষকদের অনশন চলছে

মোখলেছুর সাংবাদিকদের জানান, বেলা পৌনে ১টায় শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রীর সঙ্গে পুল ভবনে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে শিক্ষক প্রতিনিধিদলের বৈঠক হয়েছে। ‍তারা বলেছেন, আমাদের দাবির বিষয়টি প্রধানমন্ত্রীর দপ্তরে গেছে, অর্থমন্ত্রীও আশ্বাস দিয়েছেন, এই অবস্থায় কর্মসূচি প্রত্যাহার করতে বলেছেন।

স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের এই নেতা বলেন, এখন আমরা আশা করছি, সচিব আমাদের এখানে এসে দাবি পূরণের বিষয়ে সুনির্দিষ্ট ঘোষণা দেবেন, আমরাও উনাদের অভিনন্দন জানিয়ে কর্মসূচি প্রত্যাহার করে নেব।

আরো পড়ুন: টানা অনশনে অসুস্থ ১৭৮ জন শিক্ষক

১৯৯৪ সালে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের বেতন নির্ধারণ করা হয় ৫০০ টাকা। প্রাথমিক বিদ্যালয়ের মতো স্বতন্ত্র ইবতেদায়ী ৫ম শ্রেণির কার্যক্রম একই হলেও ২০১৩ সালের ৯ জানুয়ারি ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে সরকার।



মন্তব্য