kalerkantho


দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাবেন প্রণব মুখার্জি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ০৯:৫১



দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাবেন প্রণব মুখার্জি

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আজ মঙ্গলবার চট্টগ্রামে আসছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে তাকে আজ সম্মানসূচক ডি লিট ডিগ্রি দেওয়া হবে। তার আগমনকে ঘিরে ক্যাম্পাসে কঠোর নিরাপত্তা ও সৌন্দর্য বর্ধনসহ সকল ধরনের প্রস্তুতির কাজ সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে প্রণব মুখার্জি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে আসবেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য প্রণব মুখার্জিকে ফুল দিয়ে বরণ করে নেবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র সাংবাদিকদের জানান, প্রণব মুখার্জি আজ সকালে চট্টগ্রামে পৌঁছে হোটেল রেডিসন ব্লু বে ভিউতে অবস্থান করবেন। এরপর দুপুরে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নির্ধারিত কর্মসূচিতে অংশ নেবেন। ভারতের সাবেক রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ভিভিআইপি প্রটোকল এবং নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে পুলিশ, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী।

চবি প্রক্টর আরো জানান, প্রণব মুখার্জি ক্যাম্পাসে অবস্থানকালে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে আইডি র্কাডসহ ক্যাম্পাসে অবস্থান করতে হবে। আইডি কার্ড ব্যাতীত কাউকে পাওয়া গেলে তাকে আটক করা হবে। এবং বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস ও পরীক্ষাসহ সকল অফিসিয়াল কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল ভ্রাম্যমাণ দোকানপাট বন্ধ থাকবে।



মন্তব্য