kalerkantho


ঘন কুয়াশায় সারাদেশে যান চলাচল ব্যাহত

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৮ ০৯:৪৯



ঘন কুয়াশায় সারাদেশে যান চলাচল ব্যাহত

ঘন কুয়াশার কারণে প্রায় সারাদেশে যান চলাচল বিপর্যয়ের মুখে পড়েছে। শুধু দুর্ঘটনাই ঘটছে তা নয়, ভেঙে পড়েছে সড়ক ও নৌপথের সময়সূচি। রাতের গাড়িগুলো সময়মতো গন্তব্যে পৌঁছাতে পারছে না। ফলে দিনের বেলায় যারা যাতায়াত করছেন, তারাও নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে পারছেন না। আবহাওয়া অধিদপ্তর বলছে, নদী অববাহিকাগুলো আরো কয়েক দিন কুয়াশায় ঢাকা থাকবে।

কুয়াশা ও খানাখন্দের মহাসড়ক দিয়ে নির্ধারিত গতিতে যানবাহন চলতে না পারায় ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-ফরিদপুর, ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-সিলেট মহাসড়কে যানজট লেগেই আছে।

উত্তরাঞ্চল থেকে যারা ঢাকায় আসছেন, তাদের এতটা ভোগান্তিতে পড়তে না হলেও প্রতিটি বাস নির্ধারিত সময়ের চেয়ে দুই থেকে তিন ঘণ্টা পর আসছে। কুয়াশার কারণে গাড়িগুলো আগের চেয়ে কম গতিতে চলছে।

এদিকে কুয়াশার কারণে গত শনিবার যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুতে কয়েক ঘণ্টার ব্যবধানে একই স্থানে ছয় থেকে সাতটি দুর্ঘটনা ঘটে। গতকাল কুয়াশায় বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনা ঘটেছে।

আজ সোমবার সকালে আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের কোথাও কোথাও তা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।



মন্তব্য