kalerkantho


জাতীয়করণ দাবি

মাদরাসা শিক্ষকদের অনশন অব্যাহত

অবস্থান ধর্মঘটে লিয়াজোঁ ফোরাম

নিজস্ব প্রতিবেদক   

১১ জানুয়ারি, ২০১৮ ০১:৫৬



মাদরাসা শিক্ষকদের অনশন অব্যাহত

জাতীয়করণের দাবিতে দ্বিতীয় দিনের মতো জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল বুধবার অনশন পালন করেছেন মাদরাসা শিক্ষকরা। এর আগে একই দাবিতে তাঁরা টানা আটদিন অবস্থান কর্মসূচি পালন করেন। বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির ব্যানারে এসব কর্মসূচি পালিত হচ্ছে। 

আন্দোলনরত কয়েকজন শিক্ষক বলেন, বেতন না পেয়ে কত দিন চলবো? দীর্ঘদিন ধরেই মানবেতর জীবন যাপন করছি। বেতন পাই না। কিন্তু নিয়মিতই মাদরাসায় যেতে হয়। এখন আমাদের আর বাড়ি ফিরে গিয়ে কোনো লাভ নেই। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়ব না।

সমিতির মহাসচিব কাজী মোখলেসুর রহমান বলেন, সরকার প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছে। আমরাও তো প্রাথমিক শিক্ষার অন্যতম অংশ। তাহলে আমাদের কেন বাকি রাখা হবে? 

লিয়াজোঁ ফোরামের অবস্থান কর্মসূচি : এদিকে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে গতকাল বুধবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট শুরু করছেন বেসরকারি শিক্ষকরা। বেসরকারি শিক্ষকদের পাঁচটি সংগঠনের জোট বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের ব্যানারে আগামী শনিবার পর্যন্ত এ কর্মসূচি চলবে। এ সময়ের মধ্যে দাবি না মানা হলে পরদিন রবিবার থেকে তাঁরা আমরণ অনশনে যাবেন বলে জানিয়েছেন ফোরামের নেতা নজরুল ইসলাম রনি।



মন্তব্য