kalerkantho


মেডিক্যাল শিক্ষার্থীদের মিছিল মিটিং বাদ দিতে বললেন স্বাস্থ্যমন্ত্রী নাসিম

নিজস্ব প্রতিবেদক   

১০ জানুয়ারি, ২০১৮ ০৩:২৪



মেডিক্যাল শিক্ষার্থীদের মিছিল মিটিং বাদ দিতে বললেন স্বাস্থ্যমন্ত্রী নাসিম

ফাইল ছবি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চিকিত্সক হতে হবে মানুষের সেবা করার ব্রত নিয়ে। এ জন্য পড়ালেখা করে ভালো চিকিত্সক হতে হবে। মিছিল-মিটিং বাদ দিয়ে মানুষের সেবার ব্রত নিয়ে কাজ করতে হবে। গ্রামে গিয়ে দরিদ্র মানুষের চিকিৎসায় মনোনিবেশ করতে হবে। গতকাল মঙ্গলবার নতুন শিক্ষাবর্ষে ভর্তি হওয়া মেডিক্যাল শিক্ষার্থীদের তিনি এ কথা বলেন।

ঢাকা মেডিক্যাল কলেজে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সে নতুন ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন হয় গতকাল। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। নবাগত ছাত্র-ছাত্রীদের তিনি শপথবাক্য পাঠ করান। সরকারিভাবে আজ থেকে সারা দেশে একযোগে শুরু হচ্ছে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস কোর্সের শিক্ষা কার্যক্রম।

ঢাকা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদের সভাপতিত্বে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম রাজনৈতিক বিষয়ে অনুষ্ঠানে বলেন, ২০১৮ সাল হবে আওয়ামী লীগের জন্য নির্বাচনের বছর। এ বছর বিজয়ের মাসে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এ নির্বাচনে নৌকার বিজয় ছাড়া অন্য কোনো বিকল্প নেই। বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও সংবিধান মেনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকারের সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। আর বিএনপি এবার নির্বাচনে না এলে এই দলটির অস্তিত্ব থাকবে না।



মন্তব্য