kalerkantho


স্পিকারের সঙ্গে লন্ডনের টাওয়ার হ্যামলেটসের স্পিকারের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক   

৯ জানুয়ারি, ২০১৮ ২২:৩৫



স্পিকারের সঙ্গে লন্ডনের টাওয়ার হ্যামলেটসের স্পিকারের সাক্ষাৎ

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে লন্ডনের টাওয়ার হ্যামলেটসের স্পিকার সাবিনা আখতার সৌজন্য সাক্ষাৎ করেছেন। আজ মঙ্গলবার বিকেলে স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে এই সাক্ষাতকালে তারা রোহিঙ্গা ইস্যু, বাংলাদেশের উন্নয়ন এবং বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকদের সাফল্য নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী টাওয়ার হ্যামলেটসের প্রথম নারী স্পিকার নির্বাচিত হওয়ায় সাবিনা আখতারকে অভিনন্দন জানান। তিনি বলেন, টাওয়ার হ্যামলেটসের স্পিকার বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক হওয়ায় বৃটেনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। রোহিঙ্গাদের শান্তিপূর্ণ স্থায়ী প্রত্যাবর্তনে জনমত তৈরিতে টাওয়ার হ্যামলেটস ভূমিকা রাখায় ধন্যবাদ জানান তিনি।

অপরদিকে কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের ৬৩তম কনফারেন্স সফলভাবে আয়োজনের জন্য ড. শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানিয়ে টাওয়ার হ্যামলেটসের স্পিকার বলেন, সিপিএ-এর মতো গণতান্ত্রিক প্রতিষ্ঠানের নেতৃত্ব দেওয়ায় আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ প্রশংসিত হয়েছে। 

তিনি বলপূর্বক বাস্তুচ্যুত  রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসার পাশাপাশি রোহিঙ্গাদের শান্তিপূর্ণ স্থায়ী প্রত্যাবর্তনে টাওয়ার হ্যামলেটসের পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

 



মন্তব্য