kalerkantho


পদক পেলেন ১৮২ পুলিশ সদস্য

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ১৩:২৪



পদক পেলেন ১৮২ পুলিশ সদস্য

সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকায় সাহসী ও মানবসেবী হিসেবে ১৮২ পুলিশ সদস্যকে পদক দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৭ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশ পদক বিপিএম, বিপিএম-সেবা, রাষ্ট্রপতির পুলিশ পদক পিপিএম ও পিপিএম-সেবা প্রদান করা হয়। আজ সোমবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসের প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তাদের মেডেল পরিয়ে দেন।


আরো পড়ুন :


এর আগে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বর্ণাঢ্য পুলিশ প্যারেড পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদকপ্রাপ্তদের মধ্যে ৩০ জন বিপিএম ও ৭১ জন পিপিএম পদক গ্রহণ করেন। এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে বিপিএম-সেবা এবং ৫৩ জন পিপিএম-সেবা পুরস্কার দেওয়া হয়েছে।


আরো পড়ুন :


এদের মধ্যে মরণোত্তর বিপিএম পদক পেয়েছেন দায়িত্ব পালনরত অবস্থায় নিহত র‌্যাবের গোয়েন্দা প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ, পুলিশ পরিদর্শক চৌধুরী মো. আবু কয়ছর ও পরিদর্শক মনিরুল ইসলাম। গত বছরের ২৫ মার্চ সিলেটের শিববাড়ির আতিয়া মহলের জঙ্গি আস্তানায় অভিযানের সময় এ তিন কর্মকর্তা বোমা হামলায় নিহত হন। তাদের পক্ষ থেকে পরিবারের সদস্যরা এই পদক গ্রহণ করেন। জঙ্গি-মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার- এ স্লোগানে আজ সোমবার সকাল ১০টায় পুলিশ সপ্তাহ ২০১৮-এর আনুষ্ঠানিকতা শুরু হয়।

 



মন্তব্য