kalerkantho


রাষ্ট্রপতি আবদুল হামিদকে ভারতীয় রাষ্ট্রপতির শুভেচ্ছা

কূটনৈতিক প্রতিবেদক   

৪ জানুয়ারি, ২০১৮ ২০:২৯



রাষ্ট্রপতি আবদুল হামিদকে ভারতীয় রাষ্ট্রপতির শুভেচ্ছা

নববর্ষ উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে শুভেচ্ছা জানিয়ে কার্ড পাঠিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ। আজ বৃহস্পতিবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে শুভেচ্ছা কার্ড পৌঁছে দেন ঢাকায় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। 

জানা গেছে, সৌজন্য সাক্ষাত্কালে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের আসন্ন বাংলাদেশ সফর নিয়েও আলোচনা হয়েছে। তিন দিনের ব্যক্তিগত সফরে প্রণব মুখোপাধ্যায়ের আগামী ১৪ জানুয়ারি ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিনের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি রাষ্ট্রপতির সঙ্গে ঢাকায় ভারতীয় হাইকমিশনার সৌজন্য সাক্ষাতের কথা জানায়। সাক্ষাত্কালে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ  ও ভারতের দ্বিপক্ষীয় সম্পর্ক চমৎকার। এ সম্পর্ক দ্রুতই বিস্তৃত হচ্ছে। 

তিনি বলেন, ‘দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ দ্রুত বাড়ছে। এর পাশাপাশি আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়েও দুই দেশের মধ্যে চমৎকার বোঝাপড়া রয়েছে। 

ভারতীয় হাইকমিশনার বাংলাদেশ ও ভারতের মধ্যে সড়ক ও রেলপথে সরাসরি যোগাযোগ আরো বৃদ্ধি পাওয়ার কথা উল্লেখ করেন। তিনি বলেন, এর ফলে দুই দেশের জনগণ উপকৃত হয়েছে। ব্যবসা, বাণিজ্যও দিন দিন বাড়ছে।

সাক্ষাতের পর ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাও এক টুইট বার্তায় রাষ্ট্রপতি আবদুল হামিদকে ভারতীয় রাষ্ট্রপতির শুভেচ্ছা পৌঁছে দেওয়ার কথা জানিয়েছেন। 



মন্তব্য