kalerkantho


মন্ত্রীদের দপ্তর বণ্টন-পুনর্বণ্টন

নিজস্ব প্রতিবেদক   

৩ জানুয়ারি, ২০১৮ ১৫:১৫



মন্ত্রীদের দপ্তর বণ্টন-পুনর্বণ্টন

আজ দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে মন্ত্রিপরিষদে নতুন যুক্ত হওয়া মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দপ্ত বণ্টন ও পুনর্বণ্টন করা হয়েছে। মন্দ্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন। 

নতুন মন্ত্রী ও তথ্য-প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমকে এই মন্ত্রণালয় থেকে সরিয়ে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। 

নতুন মন্ত্রী ও লক্ষ্মীপুর ৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালকে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। এই মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী রাশেদ খান মেননকে তার দায়িত্ব থেকে সরিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে দেওয়া হয়েছে। 

এ ছাড়া প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়া রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীকে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়াও দপ্তর পুনর্বণ্টিত হয়েছে দুই মন্ত্রীর। এঁরা হলেন আনিসুল ইসলাম মাহমুদ ও আনোয়ার হোসেন মঞ্জু। আনিসুল ইসলাম মাহমুদকে পানিসম্পদ মন্ত্রণালয় থেকে বন ও পরিবেশে এবং আনোয়ার হোসেন মঞ্জুকে বন ও পরিবেশ থেকে পানিসম্পদে নেওয়া হয়েছে।   

উল্লেখ্য, ইতিমথ্যেই মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েছেন একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা নারায়ণ চন্দ্র চন্দ।  

   

 



মন্তব্য