kalerkantho


৯৮টি অ্যাম্বুল্যান্স হস্তান্তর

এমপিদের নজর রাখতে বললেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

৩ জানুয়ারি, ২০১৮ ০২:৪৮



এমপিদের নজর রাখতে বললেন মন্ত্রী

ফাইল ছবি

অ্যাম্বুল্যান্স কর্মকর্তাদের ব্যক্তিগত ব্যবহার বা পিকনিকে যাওয়ার জন্য নয়, কেবলই রোগীদের সেবার জন্য ব্যবহার হবে। স্থানীয় সংসদ সদস্যদের এসব বিষয়ে নজর রাখতে হবে। গতকাল মঙ্গলবার দেশের বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রের জন্য সরকারের তরফ থেকে ৯৮টি আধুনিক মানের অ্যাম্বুল্যান্স হস্তান্তর অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

রাজধানীর তেজগাঁওয়ে কেন্দ্রীয় ঔষধাগারে আয়োজিত সরকারি অ্যাম্বুল্যান্স বিতরণের এ অনুষ্ঠানে মন্ত্রী প্রধান অতিথির বক্তব্য দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অ্যাম্বুল্যান্সের রক্ষণাবেক্ষণেও কোনো অবহেলা বা গাফিলতি চলবে না। আগে অ্যাম্বুল্যান্স মেরামতে চিঠি চালাচালিতে দীর্ঘ সময় পার হয়ে গেলেও এখন সেই সমস্যা থাকবে না। এখন সিভিল সার্জনদের কাছে বিশেষ বরাদ্দ দেওয়া হচ্ছে। সেখান থেকেই তারা নিজেদের মতো করেই প্রয়োজন অনুসারে জরুরিভাবে কাজ করতে পারবে। আর স্থানীয় স্বাস্থ্যসেবা কমিটির প্রধান হিসেবে প্রতিটি এলাকার সংসদ সদস্যরা যাঁর যাঁর এলাকার হাসপাতালের স্বাস্থ্যসেবা পরিস্থিতি ও অ্যাম্বুল্যান্সের সঠিক ব্যবহারের বিষয়টি নজরদারি করবেন, যাতে মানুষের সেবা পরিপূর্ণভাবে নিশ্চিত হয়।

রাজনৈতিক প্রসঙ্গ তুলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম বলেন, 'আগামী নির্বাচন হবে আবারও আওয়ামী লীগের বিজয়ের নির্বাচন, নৌকার বিজয়ের নির্বাচন। এই নির্বাচন ঘিরে কোনো সংলাপের প্রয়োজন নেই। সংলাপের নাটক করে কোনো লাভ নেই বরং বিএনপি নির্বাচনে এলে ভোটের মাধ্যমেই মানুষ রায় দেবে। আমরা সেই রায় মাথা পেতে নেব।'

অনুষ্ঠানে নবনিযুক্ত মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, সংসদ সদস্য দীপু মনি, ডা. হাবিবে মিল্লাত, উষাতন তালুকদার, সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, জাহিদ আহসান রাসেল, ওয়ারেসাত হোসেন বেলালসহ আরো কয়েকজন সংসদ সদস্য উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য দেন।



মন্তব্য