kalerkantho


'নারীর উন্নয়নের মধ্য দিয়েই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা সম্ভব'

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০১৭ ২২:৫০



'নারীর উন্নয়নের মধ্য দিয়েই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা সম্ভব'

ফাইল ছবি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে নারীর ক্ষমতায়ন ও বাল্যবিবাহ রোধ শীর্ষক সুধী সমাবেশ উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, দেশকে সুসংগঠিত আর সুন্দর করে গড়ে তুলতে মেয়েদের কোনভাবেই ১৮ বছরের আগে আর ছেলেদের ২২ বছরের আগে বিবাহ বন্ধনে আবদ্ধ করা যাবেনা। পাশাপাশি বঙ্গবন্ধুর ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, শোষনমুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনার ২০২১ সালের রুপকল্প বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার সরকারী আকবর আলী কলেজ মাঠে এ তিনি কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, দেশের অর্ধেক নারী। তাই এদের উন্নয়ন ব্যতিরেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। সে পথেই হাঠছে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাত ধরেই নারীরা এগিয়ে যাচ্ছে আগামীর বিশ্বায়নের পথে। দেশের সর্বত্ত চলছে এখন নারী জাগরন। মাঠে-ঘাটে, প্রশাসনে সবখানেই আছে নারীর পদচারণা। নারীর ক্ষমতায়ন বাল্য বিয়ে রোধে বড় ভূমিকা পালন করতে পারে। তাই এক্ষেত্রে মা বোনদের সবার আগে বাল্যবিয়ে রোধ এগিয়ে আসতে হবে। তারা নিজেরা সচেতন হলে বিশেষতঃ বাল্যবিয়ে রোধের এই বড় কর্মযজ্ঞ দ্রুত সফলতার মুখ দেখবে। 

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মীর শহিদুল ইসলাম পুন্নুর সভাপতিত্বে উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আমজাদ হোসেন মিলন, সিরাজগঞ্জ ও পাবনার সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সেলিনা বেগম স্বপ্না, নারী নেত্রী মাহিন ইমাম, সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মারুফ বিন হাবিব, পৌর মেয়র এস.এম নজরুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা পরিষদ সদস্য রিবলী ইসলাম কবিতা ও মোমেনা আলী বিজ্ঞান স্কুলের ১০ম শ্রেনীর শিক্ষার্থী প্রাপ্তি সাহা প্রমুখ বক্তব্য রাখেন। 

 

 



মন্তব্য