kalerkantho


মার্কিন দূতাবাস অভিমুখে হেফাজতে ইসলামের মিছিল

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ডিসেম্বর, ২০১৭ ১২:৩৯



মার্কিন দূতাবাস অভিমুখে হেফাজতে ইসলামের মিছিল

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতির প্রতিবাদে ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাওয়ের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী দূতাবাস অভিমুখে মিছিল শুরু করেছে হেফাজতে ইসলাম।

আজ বুধবার বেলা ১২টার দিকে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে হেফাজত ইসলাম, ঢাকা মহানগর আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে ট্রাম্পকে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। না করলে সকল মুসলিম দেশ তাদের সাথে কূটনৈতিক সম্পর্ক ত্যাগ করবে। তাদের সকল পণ্য আমরা বর্জন করবো।

বক্তারা আরো বলেন, যতদিন পর্যন্ত জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ট্রাম্পের স্বীকৃতির এই সিদ্ধান্ত পরিবর্তন না হবে, আমাদের সংগ্রাম চলবেই। আপনারা বুধবারের কর্মসূচি সফল করে এই সিদ্ধান্তকে সমর্থনকারী আমেরিকার বিরুদ্ধে প্রতিবাদ জানান।

দূতাবাস ঘেরাওকে কেন্দ্র করে রাজধানীর শান্তিনগর ও বেইলি রোডে বেশ কয়েকটি ব্যারিকেড রাখা হয়েছে। এ ছাড়াও সড়কের দুই ধারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হেফাজতের ঢাকা মহানগর কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী জানান, ঢাকার বিভিন্ন মাদরাসায় হেফাজতের প্রতিনিধিদল দূতাবাস ঘেরাও কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে প্রচারণা ও গণসংযোগের কাজ করেছে।



মন্তব্য