kalerkantho


'আগামী নির্বাচনে আওয়ামী লীগ ২০০৮ সালের চেয়ে বেশি আসন পাবে'

কালের কণ্ঠ অনলাইন   

১১ ডিসেম্বর, ২০১৭ ২০:৩৭



'আগামী নির্বাচনে আওয়ামী লীগ ২০০৮ সালের চেয়ে বেশি আসন পাবে'

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসবেই। 

তিনি বলেন, আওয়ামী লীগের ওপর মানুষের বিশ্বাস ও সমর্থন যেভাবে বৃদ্ধি পেয়েছে তাতে এখন নির্বাচন হলেও এ দল ২০০৮ সালের নির্বাচনের চেয়েও বেশি আসন পাবে।

বঙ্গবন্ধুর দৌহিত্র জয় বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে কাজ করলে এ দলকে হারানোর মতো শক্তি অন্য কোন দলের নেই।

সজীব ওয়াজেদ জয় আজ সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের সহযোগী সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন উপস্থিত ছিলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিয়ে কোন চিন্তা নেই। কিন্তু জাতীয় নির্বাচনকে ঘিরে ষড়যন্ত্র তো রয়েছেই। বিএনপি যাতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারতে না পারে সেটাই আগামী নির্বাচনের বড় চ্যালেঞ্জ।

তিনি বলেন, নির্বাচনের আর বছরখানেক বাকী রয়েছে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের যে উন্নয়ন করেছে তা দেশের মানুষের কাছে তুলে ধরতে হবে।

আগামী নির্বাচনে নিজে প্রার্থী হবেন কি-না জানতে চাইলে সজীব ওয়াজেদ জয় বলেন, আগামী নির্বাচনে আমি প্রার্থী হচ্ছি না। আমার উদ্দেশ্য হচ্ছে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখা। এমপি, মন্ত্রী হওয়ার লোভ আমার নেই।

কিভাবে জরিপ চালানো হয়েছে জানতে চাইলে তিনি বলেন, প্রফেশনাল একটি কোম্পানীকে দিয়ে জরিপ চালিয়েছি। আর আমি নিজে জরিপ কার্যক্রম মনিটর করেছি। এ জরিপ মোস্ট একুরেইট জরিপ।

বিএনপির আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে জয় বলেন, নির্বাচনের মূল বিষয় হলো নির্বাচন নিরপেক্ষ, অবাধ ও গ্রহণযোগ্য হয়েছে কিনা তা দেখা। আর কোন দল নির্বাচনে কোন দল এলো বা কোন দল এলো না সেটা বিষয় নয়।

আগামী নির্বাচনে আওয়ামী লীগের প্রচারণার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আগামী নির্বাচনে আমরা সকল উপায়ে প্রচার কার্যক্রম চালাবো। নির্বাচন ছিলো না বলে ব্যাপকভাবে প্রচার কার্যক্রম চালানো হয়নি। কিন্তু এখন আমরা বিপুলভাবে নির্বাচনী প্রচার কাজ শুরু করবো। এ প্রচার কার্যক্রমের আওতায় সকল ধরনের গণমাধ্যমসহ সভা-সমাবেশ ও মিটিং মিছিলও থাকবে।

সজীব ওয়াজেদ জয় বলেন, গত জাতীয় নির্বাচনে আমি দলের জন্য ক্যাম্পেইন করেছি। ট্যুরে গিয়েছি। এবারের নির্বাচনেও করবো। ধরে নিতে পারেন আজ থেকেই শুরু হয়ে গেছে।


মন্তব্য