kalerkantho


সিটি কর্পোরেশন ও গণপূর্তকে ব্যবস্থা গ্রহণের তাগিদ

সংসদ ভবন থেকে ন্যাম ভবনে দ্রুত আন্ডারপাস চায় সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক   

১০ ডিসেম্বর, ২০১৭ ২৩:৩২



সংসদ ভবন থেকে ন্যাম ভবনে দ্রুত আন্ডারপাস চায় সংসদীয় কমিটি

সংসদীয় কমিটির সুপারিশ সত্ত্বেও শুরু হয়নি মানিক মিয়া অ্যাভিনিউয়ের জাতীয় সংসদ ভবন থেকে রাস্তার উল্টো পাশের সংসদ সদস্য ভবন (ন্যাম ভবন) থেকে সংসদ ভবনে যাতায়াতের জন্য আন্ডারপাস তৈরির কাজ। কমিটির বৈঠকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও গণপূর্ত অধিদপ্তরকে এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার তাগাদা দেওয়া হয়েছে। এ বিষয়ে বিশেষজ্ঞ প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পরামর্শও দেওয়া হয়।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির গত অক্টোবরে অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি জানতে চাওয়া হয়। বিষয়টি নিয়ে জানতে উত্তর সিটি করপোরেশনের প্রতিনিধি তলব করা হয়। এর আগে গত ফেব্রুয়ারিতে এক অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরও সংসদ ভবনের সামনে দুটি আন্ডারপাস করার প্রস্তাব করেন। নবম জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির একাধিক বৈঠকেও বিষয়টি আলোচনায় আসে।

আজ রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটি বৈঠকে আন্ডারপাস নির্মাণের পাশাপাশি সংসদ সদস্য ভবনের জরুরি সেবা (গ্যাস, বিদ্যুৎ ও পানি) নিশ্চিত করার জন্য সার্বক্ষণিক লোকবল রাখারও সুপারিশ করা হয়েছে। বৈঠকে ঠাকুরগাঁও জেলার হরিপুর এবং রাণীশংকৈল উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন দ্রুত চালুর অনুরোধ করেছে। এখানে জনবল নিয়োগ দিতে দেরী হলে প্রয়োজনে সংযুক্তি আদেশের মাধ্যমে লোকবল নিয়োগ করার সুপারিশ করা হয়েছে। এ ছাড়া জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের আওতায় চলমান ঠাকুরগাঁও, চাঁদপুর, শেরপুর ও হবিগঞ্জ জেলার প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন করার জন্য বলা হয়।

কমিটির সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার, এ কে এম ফজলুল হক, আবু সালেহ মোহাম্মদ সাঈদ (দুলাল), বেগম নূর-ই-হাসনা লিলি চৌধুরী ও নূরজাহান বেগম। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



মন্তব্য