kalerkantho


নৌমন্ত্রী জানালেন

বুড়িগঙ্গার তলদেশে টানেল নির্মাণ করা হবে

নিজস্ব প্রতিবেদক   

৭ ডিসেম্বর, ২০১৭ ০৫:২৯



বুড়িগঙ্গার তলদেশে টানেল নির্মাণ করা হবে

ফাইল ছবি

বুড়িগঙ্গা নদীর তলদেশে টানেল নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। সদরঘাট এলাকা থেকে জিনজিরা যাতায়াতের সুবিধার্থে নির্মিতব্য টানেলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ) নির্দেশ দিয়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

 

গতকাল বুধবার সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন ও সম্প্রসারিত টার্মিনাল ভবনে বৈঠকের সময় মন্ত্রী  এ বিষয়ে নির্দেশনা দেন।

বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা ও কর্মচারীদের সাথে বৈঠকে মন্ত্রী শাজাহান খান বলেন, প্রতিদিন সদরঘাট ও কেরানীগঞ্জের জিনজিরা থেকে শত শত মানুষ নৌকা ও ট্রলারে নদী পাড় হয়। বড় বড় লঞ্চ ও কার্গোর প্রপেলারে লেগে নৌকা ও ট্রলার দুর্ঘটনায় পতিত হয়। এত জানমালের অনেক ক্ষতি হয়। টানেল নির্মাণ হলে নৌকা ও ট্রলারের যাত্রী সাধারণ দুর্ঘটনা থেকে মুক্তি পাবে। সরকারের কার্যকরি পদক্ষেপের ফলে সদরঘাট লঞ্চ টার্মিনাল এলাকায় নান্দনিক পরিবেশ ফিরে এসেছে। টার্মিনাল এলাকা হকারমুক্ত করা হয়েছে, নতুন টার্মিনাল ভবন, পার্কিং ইয়ার্ড নির্মাণ, বনায়ন ও পন্টুন বৃদ্ধির ফলে যাত্রী সাধারণের চলাচলের সুযোগ সুবিধা অনেক বৃদ্ধি পেয়েছে। পোস্তগোলার শ্মসানঘাটে অত্যাধুনিক লঞ্চ টার্মিনাল ভবন নির্মাণ করা হবে। এলক্ষ্যে বিআইডব্লিউটিএর অর্থায়নে সদরঘাট থেকে শ্মসানঘাট পর্যন্ত আড়াই কিলোমিটার সড়ক নির্মান হচ্ছে।

বৈঠকে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক, সদস্য (অর্থ) মো. মুনিরুজ্জামান, সদস্য (অপারেশন) ভোলা নাথ দে, পরিচালক (বন্দর) মো. শফিকুল ইসলাম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো. আউয়াল, সিবিএ সভাপতি মো. আবুল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।  


মন্তব্য