kalerkantho


দেশি পত্রিকার অনলাইন র‌্যাংকিংয়ে কালের কণ্ঠ প্রথম

কোটি পাঠককে কৃতজ্ঞতা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ নভেম্বর, ২০১৭ ০০:১০



দেশি পত্রিকার অনলাইন র‌্যাংকিংয়ে কালের কণ্ঠ প্রথম

পাঠকপ্রিয়তার বিচারে বিভিন্ন ওয়েবসাইটের অবস্থান নির্ণয়কারী প্রতিষ্ঠান অ্যালেক্সা র‌্যাংকিংয়ে বাংলাদেশে দৈনিক পত্রিকার ক্ষেত্রে কালের কণ্ঠ'র অনলাইন সংস্করণ www.kalerkantho.com এখন প্রথম স্থানে অবস্থান করছে। আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে দ্রুত অগ্রসর হচ্ছে অনলাইনটি।

এ ছাড়া কোটি পাঠকের প্রিয় দৈনিক কালের কণ্ঠ'র ফেসবুক পেজের লাইক সংখ্যা ৭১ লাখ ছাড়িয়েছে।

অনলাইনের এই বিপুল পাঠক পরিবারকে অভিনন্দন জানিয়েছে কালের কণ্ঠ পরিবার। অনলাইনে পাঠকপ্রিয়তা বাড়ার পাশাপাশি এ পত্রিকার মুদ্রণ সংস্করণেও (প্রিন্ট ভার্সন) সাফল্য ধরে রেখেছে। দেশে প্রকাশিত পত্রিকাগুলোর মধ্যে প্রচারসংখ্যার (সার্কুলেশন) দিক থেকে কালের কণ্ঠ'র অবস্থান তৃতীয়। প্রথম অবস্থানে আছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপেরই আরেক দৈনিক পত্রিকা বাংলাদেশ প্রতিদিন। দ্বিতীয় স্থানে প্রথম আলো।

অন্যদিকে বাংলাদেশে সার্বিক বিবেচনার ক্ষেত্রে অ্যালেক্সা র‌্যাংকিংয়ে কালের কণ্ঠ'র অবস্থান সাতে। এর আগে আছে গুগল, ইউটিউব, ফেসবুক, ইয়াহু, গুগলবিডি ও এসকিমি। বাংলাদেশে অ্যালেক্সায় সপ্তম অবস্থানে থাকা কালের কণ্ঠ ওয়েবসাইট প্রতিদিন ২৫ থেকে ৩০ লাখ পাঠক ভিজিট করেন।



অনলাইন ইনচার্জ আহ্‌সান কবীর বলেন, সফল টিমওয়ার্কের একটি অসাধারণ উদাহরণ কালের কণ্ঠ অনলাইন টিম। এজন্য আমাদের পাঠকদেরও কৃতজ্ঞতা জানাই।

এ প্রসঙ্গে দৈনিক কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল বলেন, আমাদের মূল শক্তি পাঠক। আমাদের এই শীর্ষ অবস্থানের জন্য কোটি পাঠককে আমাদের শুভেচ্ছা ও কৃতজ্ঞতা। আমাদের লক্ষ্য সামনের দিকে এগিয়ে চলা। কালের কণ্ঠের পরিবারের সম্মিলিত প্রচেষ্টা ও পাঠকের অগাধ বিশ্বাস-ভালোবাসায় আমরা এই অবস্থানে উঠে এসেছি। পাঠকের এই বিশ্বাস ধরে রাখতে আমরা সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাবো।


মন্তব্য