kalerkantho


সরকারি পর্যায়ে হজে যাওয়ার সুবিধা সম্পর্কে প্রচারণা জোরদারের সুপারিশ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ নভেম্বর, ২০১৭ ২১:৩৩



সরকারি পর্যায়ে হজে যাওয়ার সুবিধা সম্পর্কে প্রচারণা জোরদারের সুপারিশ

সারাদেশে সরকারি পর্যায়ে হজে গমনের সুবিধাদি সম্পর্কে প্রচারণা আরো জোরদার করার পাশাপাশি যাতে সরকারি ব্যবস্থাপনায় বেশি সংখ্যক হাজী হজে গমণ করেন তা নিশ্চিত করার সুপারিশ করা হয়েছে।  

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩০ তম বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্বে বৃহস্পতিবার সংসদ ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মো. হাবিবুর রহমান মোল্লা, মো. মকবুল হোসেন, মোহাম্মদ আমির হোসেন এবং দিলারা বেগম বৈঠকে অংশগ্রহণ করেন।  

বৈঠকে বিশেষ আমন্ত্রণে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান অংশগ্রহণ করেন।

২৯তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন সভায় উপস্থাপন করা হয় এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।  

বৈঠকে ইসলামিক ফাউন্ডেশনের সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং ফাউন্ডেশনের মাধ্যমে সারাদেশে সরকারি পর্যায়ে হজে গমনের সুবিধাদি সম্পর্কে প্রচারণা আরো জোরদার করার সুপারিশ করা হয়।  

বৈঠকে হজের সর্বশেষ অবস্থা সম্পর্কে পর্যালোচনা করা হয় এবং ২০১৮ সালের হজ সুষ্ঠু ও সুন্দরভাবে পালনের জন্য মন্ত্রণালয় ও সংসদীয় কমিটি একসাথে কাজ করার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করে।  

বৈঠকে হজ সংক্রান্ত সকল কার্যক্রমে স্থায়ী কমিটির প্রতিনিধিত্ব নিশ্চিত করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।  

বৈঠকে সরকারি পর্যায়ে বেশি সংখ্যক হাজী প্রেরণের জন্য ২০১৮ সাল থেকে উদ্যোগ গ্রহণের পাশাপাশি ধর্ম মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারের গৃহীত কর্মসূচির সফলতাসমূহের প্রচার-প্রচারণা জোরদার করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আনিছুর রহমানসহ মন্ত্রণালয় ও এর অধীনস্থ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্র্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 


মন্তব্য