kalerkantho


স্পিকারের সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক   

২৩ নভেম্বর, ২০১৭ ০০:৩৩



স্পিকারের সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ

ছবি : কালের কণ্ঠ

বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক আরো দৃঢ় হবে বলে আশা প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি ও বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা। গতকাল বুধবার বিকেলে স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে এক বৈঠকে তারা এই আশা প্রকাশ করেন।

বৈঠকে তারা ঢাকায় অনুষ্ঠিত ৬৩তম সিপিসি, আন্ত:দেশীয় যোগাযোগ বৃদ্ধি ও অবকাঠামোগত উন্নয়নসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় স্পিকার কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সে (সিপিসি) ভারতের লোকসভা ও রাজ্যসভার প্রতিনিধিদল অংশগ্রহণ করায় লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনকে ধন্যবাদ জানান। আর ভারতীয় হাইকমিশনার ৬৩তম সিপিসি সফলভাবে আয়োজন করায় স্পিকারকে অভিনন্দন জানান।  

অষ্ট্রেলিয়ান প্রতিনিধি দল : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে অস্ট্রেলিয়ার সেনেটর ক্ল্যায়ার মুর-এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে তারা টেকসই উন্নয়ন লক্ষ্য নিয়ে আলোচনা করেন। প্রতিনিধিদল সংসদ অধিবেশনের কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, এমপি ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. আব্দুল ওয়াদুদ, এমপি উপস্থিত ছিলেন।

 


মন্তব্য