kalerkantho


পরিবহন সার্ভিসের উদ্বোধন

বিএসএমএমইউতে দ্বিগুণ হলো বেসরকারি রেসিডেন্টদের মাসিক পারিতোষিক

কালের কণ্ঠ অনলাইন   

২২ নভেম্বর, ২০১৭ ১৭:১১



বিএসএমএমইউতে দ্বিগুণ হলো বেসরকারি রেসিডেন্টদের মাসিক পারিতোষিক

এতদিন তারা মাসিক সম্মানি ভাতা পেতেন ১০ হাজার টাকা। এখন থেকে পাবেন ২০ হাজার টাকা করে।

আর এটা কার্যকর হবে চলতি বছরের জুলাই মাস থেকেই। আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে রেসিডেন্সি (আবাসিক চিকিৎসক) কোর্সে বিভিন্ন বিষয়ে অধ্যয়নরত বেসরকারি ছাত্রছাত্রীদের মাসিক পারিতোষিক ভাতা দিগুনের এ ঘোষণা দেয়া হলো। ৫৮২ জন রেসিডেন্ট ছাত্রছাত্রী, ১৯টি অধিভুক্ত মেডিক্যাল কলেজ ও ইনস্টিটিটের ৮৭৯ রেসিডেন্ট ছাত্রছাত্রী বর্ধিতহারে এ পারিতোষিক পাবেন বলে জানা গেছে। একই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্ট ছাত্রছাত্রীদের জন্য কয়েকটি বাস সার্ভিস চালুর ঘোষণা দেয়া হয় যাতে ঢাকা শহরের বিভিন্ন রুট থেকে সকাল বিকেল তাদের আনা নেয়া করা হবে।   

 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন। রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলালসহ বিভাগের চেয়ারম্যান, সিনিয়র শিক্ষক, রেসিডেন্ট চিকিৎসক ও ছাত্রছাত্রীবৃন্দ।  

অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, ‘রেসিডেন্ট শিক্ষার্থীরা দিনরাত হাসপাতালে অবস্থান করে শিক্ষা ও চিকিৎসা কার্যক্রম চালান।

কিন্তু তাদের ভাতার পরিমাণ কম হওয়ায় পড়াশোনায় সঠিকভাবে মনোনিবেশ করতে পারেন না। এ বিষয়টি বিবেচনা করেই আমরা রেসিডেন্টদের মাসিক পারিতোষিক দ্বিগুণ করার সিদ্ধান্ত নিয়েছি। ’


মন্তব্য