kalerkantho


নারীর প্রতি সহিংসতার সব অভিযোগ লিপিবদ্ধ হয় না : তথ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২০ নভেম্বর, ২০১৭ ১৯:২৬



নারীর প্রতি সহিংসতার সব অভিযোগ লিপিবদ্ধ হয় না : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নারীর প্রতি সহিংসতার সব অভিযোগ লিপিবদ্ধ হয় না। সামাজিক মর্যাদাসহ নানা কারণে এই অবদমন রুখতে গণমাধ্যমকে আরো এগিয়ে আসতে হবে।

সোমবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ইউএসএইড-ডিএফআইডি’র সহায়তা পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল আয়োজিত ‘নারীর প্রতি সহিংসতা রোধে গণমাধ্যম ও আমাদের দায়বদ্ধতা’ সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এ আহ্বান জানান।

‘নারীর প্রতি সহিংসতার সব অভিযোগ লিপিবদ্ধ হয় না, বিধায় এবিষয়ে স্পষ্ট ভাষণ অত্যন্ত জরুরি’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘গণমাধ্যমে নারীর অংশগ্রহণ বেড়েছে। প্রত্যেক গণমাধ্যম কার্যালয়ে নিরাপদ অভিযোগ বাক্স রাখার বিকল্প নেই। ’

হাসানুল হক ইনু বলেন, ‘নারীর প্রতি শারীরিক, মানসিক, আর্থিক ও যৌন নির্যাতনরোধে ব্যাপক সচেতনতা তৈরি করতে পারে গণমাধ্যমই। সেইসাথে সকল রাজনৈতিক দলের সভাগুলোতেও এবিষয়টি নিয়ে আলোচনা প্রয়োজন। ’ 

তথ্যমন্ত্রী এসময় বাল্যবিবাহসহ নারী অধিকার ক্ষুন্নকারী সকল প্রথার বিরুদ্ধে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ও গণমাধ্যমকে কাজ করার উদাত্ত আহ্বান জানান।

আয়োজক সংস্থার সিনিয়র কান্ট্রি ডিরেক্টর ড. হালিদা হানুম আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।


মন্তব্য