kalerkantho


মাকতাবাতুল আযহারের ব্যতিক্রমধর্মী কিতাবমেলা শুরু

কালের কণ্ঠ অনলাইন   

১৬ নভেম্বর, ২০১৭ ২১:০২



মাকতাবাতুল আযহারের ব্যতিক্রমধর্মী কিতাবমেলা শুরু

পাঠকদের কাছে সহজলভ্য করে সুলভ মূল্যে পাঠকের নিজ এলাকাতেই পাইকারি মূল্যে ইসলামী বইগুলো পৌঁছে দিতে ‘কিতাবমেলা’ নামে ব্যতিক্রমধর্মী বইমেলার আয়োজন করেছে দেশের শীর্ষ ইসলামী প্রকাশনা প্রতিষ্ঠান মাকতাবাতুল আযহার। এতে মাকতাবাতুল আযহার কর্তৃক প্রকাশিত ২৮৪টি বইয়ে মুদ্রিত মূল্যের ওপর দেওয়া হচ্ছে ৬০% ছাড় এবং অন্যান্য অভিজাত প্রকাশনীগুলোর বইয়ে মুদ্রিত মূল্যের ওপর দেওয়া হচ্ছে ৫৫ % ছাড়।

আজ ১৬ নভেম্বর দুপুর ২টায় মিরপুরের দারুর রাশাদ মাদরাসায় শুরু হয়েছে সে মেলা। চলবে আগামীকাল শুক্রবার রাত ৮টা পর্যন্ত।  

আজ দুপুরে মেলার শুভ উদ্বোধন করেন, দেশের শীর্ষ ইসলামী বিদ্যাপীঠ মিরপুরের মাদরাসা দারুর রাশাদের মুহতামিম আল্লামা সালমান নদভি। উপস্থিত ছিলেন সাংবাদিক ও লেখক মাওলানা লিয়াকত আলী, আল-কাউসার প্রাকাশনীর সত্ত্বাধিকারী মাওলানা হাবিবুর রহমান, গল্পকার মাওলানা আতীকুল্লাহ আতীক, ‘হ্যাপি থেকে আমাতুল্লাহর’ লেখক মাওলানা আব্দুল্লাহ আল ফারুক এবং লেখক ড. শামসুল আরিফীন।  

আজ সারাদিনই মেলায় ছিল পাঠকদের উপচে পড়া ভীড়। প্রতিষ্ঠানের সত্বাধিকারী মাওলানা ওবায়দুল্লাহ বলেন, মাকতাবাতুল আযহার সব সময়ই সুসাহিত্যধর্মী বই-পত্র বাংলা ভাষাভাষী পাঠকদের কাছে সহজলভ্য করতে সচেষ্ট। আমরা চেয়েছি ইসলামের চেতনাদ্বীপ্ত বইগুলোও স্বল্পমূল্যে পাঠকদের কাছে পৌঁছে দিতে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় এবং উপজেলায়ও সে কিতাবমেলার আয়োজন করা হবে বলেও তিনি জানান।


মন্তব্য