kalerkantho


আজ মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৭ ১৩:৪২



আজ মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনার জন্য আজ সোমবার ওই দেশটি সফরে যাচ্ছেন। মিয়ানমার সরকারের সাথে আলোচনায় অন্যান্য বিষয়ের সঙ্গে চলমান রোহিঙ্গা সমস্যাও এজেন্ডায় থাকবে।

সফরকালে স্বরাষ্ট্রমন্ত্রী আট সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। প্রতিনিধিদলে থাকবেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), অতিরিক্ত সচিব, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক, বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মিয়ানমারে মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে সচিব পর্যায়ের বৈঠক ও বিকালে মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেবেন আসাদুজ্জামান খান কামাল। এসব বৈঠকে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার প্রস্তাব দেবে বাংলাদেশ।

স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকালে বাংলাদেশ ও মিয়ানমারের সীমান্তপথে অনুপ্রবেশ, মানব পাচার ও মাদক পাচার রোধে সীমান্ত লিয়াজোঁ অফিস স্থাপনের বিষয়ে একটি সমঝোতা স্মারক হওয়ার কথা রয়েছে। এ ছাড়াও সীমান্তে প্রাচীর তৈরি নিয়ে মিয়ানমারের সঙ্গে আলোচনা ও দুই দেশের সীমান্ত নিরাপত্তা বিষয়ে যোগাযোগ ও সংলাপ আয়োজন নিয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর করবে দুই দেশ।

 


মন্তব্য