kalerkantho


পানিবন্দি মানুষ, মতিঝিলের রাজপথে ফায়ার সার্ভিস

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৭ ২২:১১



পানিবন্দি মানুষ, মতিঝিলের রাজপথে ফায়ার সার্ভিস

নিম্নচাপের প্রভাবে প্রায় সারা দেশেই বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার রাত থেকে টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

আবহাওয়া অফিস থেকে বলা হয়েছে রবিবারের আগে সহসা বৃষ্টি থামার সম্ভাবনা নেই। তবে কাল থেকে পরিস্থিতির উন্নতি হতে পারে। দুই দিনের টানা বৃষ্টিপাতে রাজধানীর মতিঝিলের চারপাশের সড়কগুলোতে জল থৈ থৈ করছে। পানিবন্দি মানুষকে জেমিনি বোট দিয়ে পারাপারে সহায়তা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

আজ শনিবার সন্ধ্যার পর দেখা গেছে, মতিঝিলের প্রধান সড়ক ছাপিয়ে অনেক ভবনের নিচেও পানি ঢুকে গেছে। শাপলা চত্বর থেকে নটরডেম কলেজ হয়ে আরামবাগ সড়ক ও কমলাপুর রেলস্টেশনের চারপাশও পানিবন্দি। পুরো এলাকায় বেশকিছু সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেটকার নষ্ট হয়ে পড়ে আছে। ফলে সৃষ্টি হয়েছে বিশাল জটলার। এদিকে বৃষ্টি দিয়েই রাজধানীবাসীর সপ্তাহের প্রথম দিন সকাল শুরু হয়।

অবিশ্রান্ত বৃষ্টিতে ঢাকার প্রধান রাস্তাগুলোর অনেক জায়গায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। এর মধ্যে কাজী নজরুল ইসলাম এভিনিউ, আসাদ গেট ও মিরপুর রোডের অনেক জায়গায় হাঁটু পানি জমেছে।

ফায়ার সার্ভিস জানায়, জেমিনি বিশেষ বোট দিয়ে পানিবন্দি মানুষকে পারাপারে সহায়তা করছেন কর্মীরা। কোথাও বেশি সমস্যা হলে পানি নিষ্কাশনেও কাজ করছেন তারা। শাপলা চত্বর থেকে ফকিরাপুলের দিকে যানবাহন ও গণপরিবহন কম। থৈ থৈ পানিতে বেড়েছে রিকশার আধিক্য। হাঁটু পানি ঠেলে চলাচল করছে রিকশাগুলো। পল্টন থেকে কমলাপুর পর্যন্ত ৮০ টাকা ভাড়া চাচ্ছেন রিকশাচালকরা। অশেষ দুর্ভোগে পড়ে গেছেন এসব রুটের কর্মস্থল থেকে বাড়িমুখো ও বিভিন্ন প্রয়োজনে বের হওয়া যাত্রীরা।


মন্তব্য