kalerkantho


প্রতিবন্ধকতা শেষে মান্ডা খাল থেকে উদ্ধার শিশু হৃদয়ের লাশ

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৭ ১৬:৩১



প্রতিবন্ধকতা শেষে মান্ডা খাল থেকে উদ্ধার শিশু হৃদয়ের লাশ

রাজধানীর মুগদা এলাকার মান্ডা খালের পাশে খেলতে গিয়ে পড়ে যাওয়া তিন বছরের শিশু হৃদয়ের লাশ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। দীর্ঘ ৬ দিন পর আজ শনিবার দুপুর ২টা ২০ মিনিটে লাশটি উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স) দেবাশীষ বর্ধন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, খালের গভীরতা অনেক বেশি হওয়ায় এবং ওপরে ময়লা-আবর্জনায় পুরু স্তরের সৃষ্টি হওয়ায় উদ্ধার অভিযানে এতো বেগ পেতে হয়েছে। অভিযানে নানা প্রতিবন্ধকতার পর শনিবার দুপুরে শিশুটির লাশ উদ্ধার করা সম্ভব হয়েছে।

দেবাশীষ বর্ধন বলেন, খালের নিচে অসংখ্য ছোট-বড় বাঁশ রয়েছে। এ জন্য আমাদের ডুবুরিরা নিচে গিয়ে তল্লাশি চালাতে পারছিলেন না। খালের নিচের স্থানটি প্রচুর ক্রিটিক্যাল অবস্থায় ছিল। গত রবিবার বিকালে খেলতে গিয়ে শিশু হৃদয় ওই খালে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করতে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। শিশুটির বাবা আব্দুস সালাম পেশায় রিকশাচালক।

মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, শিশুটি যে খালে পড়ে গেছে সে খালটি দিয়ে আশপাশের নোংরা স্যুয়ারেজ লাইনের পানি ভেসে আসে। তাই শিশুটিকে উদ্ধার করা কষ্টকর হয়ে পড়ে। অনেক চেষ্টার পর আজ শনিবার শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে।

 


মন্তব্য